অন্তর্বর্তী জামিন নামঞ্জুর, জেল হেফাজতেই শাহরুখ-পুত্র

শাহরুখ-পুত্রের (Shahrukh son Aryan Khan) অন্তর্বর্তী জামিনের (Interim Bail) আবেদন মঞ্জুর হল না আদালতে (Court) । আবেদন খারিজ করল মুম্বইয়ের কিলা কোর্ট। ১৮ অক্টোবর পর্যন্ত আর্থার রোড জেলে থাকতে হবে আরিয়ানকে। বৃহস্পতিবারই আরিয়ানকে ১৪ দিন জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছিল আদালত। সেই রায়ই বহাল থাকল এদিনও। আরিয়ান অত্যন্ত প্রভাবশালী পরিবারের ছেলে । তাই আরিয়ানকে জামিন দিলে তথ্যপ্রমাণ নয়ছয় হতে পারে এবং তদন্ত প্রক্রিয়ায় ব্যঘাত ঘটতে পারে। শুক্রবার আদালতে এই যুক্তি দেখিয়েছেন অনিল সিংহ। যদিও পাল্টা যুক্তি দেখিয়েছিলেন আরিয়ানের আইনজীবী। তার দাবি ছিল প্রভাবশালী পরিবারের ছেলে মানেই তথ্যপ্রমাণ নয়ছয় করবেন, তা ধরে নেওয়া ভুল।

শাহরুখ -পুত্রের হোয়াটসঅ্যাপ চ্যাট পরীক্ষা করে যে কথোপকথনের জেরে আরিয়ানকে মাদকাসক্ত বলে সন্দেহ করা হচ্ছে, তা নেহাতই ফুটবল নিয়ে আলোচনা ছিল বলে দাবি করেছিলেন আইনজীবী সতীশ মানশিণ্ডে। কিন্তু সরকারি আইনজীবী অনিল সিংহ মনে করছেন, ফুটবল নয়, সাঙ্কেতিক ভাষায় কোনও মাদক চক্রের সঙ্গে কথোপকথন চালাতেন আরিয়ান। আর সেই বিষয়টি নিয়ে আরো গভীরে গিয়ে তদন্ত করা প্রয়োজন। সেই কারণেই আরিয়ানকে নিজেদের হেফাজতে চেয়েছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। আর এদিন আদালতে সেই কারণ দেখিয়েই আরিয়ানের অন্তর্বর্তী জামিনের বিরোধিতা করা হয়।

অন্তর্বর্তী জামিনের আবেদন নামঞ্জুর হয়ে যাওয়ার ফলে আপাতত রুদ্ধদ্বার কক্ষেই দিন কাটবে আরিয়ানের। তাঁর দুই সঙ্গী আরবাজ শেঠ মার্চেন্ট এবং মুনমুন ধমেচার জামিনের আবেদনও মঞ্জুর করেনি আদালত।

advt 19

 

Previous articleলখিমপুর কাণ্ডে নরেন্দ্র মোদির নীরবতা নিয়ে প্রশ্ন তুলে সরব কপিল সিব্বল
Next articleকালীপুজোয় বাজি পোড়ানোয়  নিষেধাজ্ঞা চেয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে