Nykaa-র বাজারমূল্য পেরল ১ লক্ষ কোটি টাকা, বিশ্বের সেরা ধনীদের তালিকায় ফাল্গুনী নায়ার

বিশ্বের সেরা ধনীদের তালিকায় জায়গা করে নিয়েছেন এই মহিলা। ২০১২ সালে নিজের ৫০ তম জন্মদিনের ঠিক আগেই Nykaa প্রতিষ্ঠিত করেন তিনি। এই বিউটি অ্যাপের অর্ধেক অংশীদারও এই ভারতীয় মহিলা। সেই শেয়ারের মোট মূল্য ৬৫০ কোটি টাকা। ব্লুমবার্গ বিলিয়ানেয়র ইন্ডেক্সের মতে Nykaa প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার (Falguni Nayar) ভারতে সবথেকে স্বপ্রতিষ্ঠিত ধনী মহিলা।

Nykaa-এর প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার বুধবার ভারতের সপ্তম মহিলা বিলিয়নেয়ার হয়ে উঠেছেন। শেয়ার বাজারে প্রথমবার পা রাখার পর Nykaa-র বাজারমূল্য ১ লক্ষ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। শেয়ার বাজারে বাজিমাত করেছে FSN ই-কমার্স ভেঞ্চার্স, Nykaa এবং Nykaa fashion চেনের অপারেটর৷ এদিন Nykaa-এর স্টক ৮২ শতাংশ প্রিমিয়াম দরে শেয়ার বাজারে তালিকাভুক্ত হয়েছে। বম্বে স্টক এক্সচেঞ্জে (BSE) ২,০০১ টাকা এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (NSE) ২,০১৮ টাকায় তালিকাভুক্ত হয়েছে সংস্থাটির শেয়ার।

আরও পড়ুন-ত্রিপুরা পুরভোট: গেরুয়া সন্ত্রাসের বাতাবরণে বিশেষ টিম তৃণমূলের, বৃহস্পতিবার যাচ্ছেন কুণাল-শান্তনু

Nykaa প্রতিষ্ঠা করার আগে ফাল্গুনী নায়ার দেশের প্রথমসারির একটি ব্যাঙ্কে উচ্চ পদে কর্মরত ছিলেন। Nykaa আসার পর থেকেই মহিলাদের প্রসাধনী সামগ্রী কেনার সংজ্ঞাটাই বদলাতে থাকে। এ প্রসঙ্গে ফাল্গুনী বলেন “আমাদের অনেক দীর্ঘ পথ যেতে হবে।” ভারতে মহিলারা ছাড়াও বহু পুরুষই Nykaa থেকে প্রয়োজনীয় প্রসাধনী সামগ্রী কিনে থাকেন।

ফাল্গুনী দু’টি পারিবারিক ট্রাস্ট এবং অন্য সাতটি প্রবর্তক সংস্থার মাধ্যমে Nykaa-র শেয়ারের মালিক। তাঁর মেয়ে ও ছেলে নাইকার বিভিন্ন ইউনিট চালায়।

Previous articleদলীয় কোন্দল প্রকাশ্যে এনে বহিষ্কৃত বিজেপি নেতা সুরজিৎ সাহা
Next articleকোহলির মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া ব‍্যক্তিকে গ্রেফতার করল মুম্বই পুলিশ