চপার দুর্ঘটনা: সন্ধেয় প্রধানমন্ত্রীর বাসভবনে নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেট কমিটির বৈঠক

তামিলনাড়ুর(Tamil Nadu) কন্নুর এলাকায় ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার দুর্ঘটনায় এখনো পর্যন্ত ১৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই হেলিকপ্টারে সওয়ার ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত(Bipin Rawat) ও তাঁর স্ত্রী অন্যান্য সেনা আধিকারিকরা। ভয়াবহ দুঃসংবাদ প্রকাশ্যে আসার পর বুধবার সন্ধ্যা ৬.৩০ নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেট কমিটির বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে মন্ত্রিসভার প্রথম সারির মন্ত্রীদের। উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সহ অন্যান্য গুরুত্বপূর্ণ আধিকারিক ও মন্ত্রীরা।

তামিলনাড়ুতে ভয়াবহ এই দুর্ঘটনার খবর প্রকাশ্যে আসার পর এদিনই দিল্লিতে বিপিন রাওয়াতের বাড়ি গিয়েছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেনাপ্রধানের বাড়ির নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি সেনাবাহিনীর শীর্ষস্তরে একাধিক বৈঠক করছেন তিনি। এছাড়াও প্রতিমুহূর্তে খোঁজ নেওয়া হচ্ছে তিন সেনা বাহিনীর সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের শারীরিক অবস্থা সম্পর্কে। তবে বর্তমানে তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত গুরুতর হওয়ায় গুরুত্বপূর্ণ এই পদে কী কী পদক্ষেপ নেওয়া হতে পারে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে তড়িঘড়ি এই বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে বায়ুসেনার তরফে ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের।

আরও পড়ুন:Mamata Banerjee: খবরটা শুনে মনটা খারাপ হয়ে গেল: মালদহে প্রশাসনিক বৈঠক আগেই শেষ করলেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, দুর্ঘটনাগ্রস্ত কপ্টারে চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত ছাড়াও ছিলেন নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ব্রিগেডিয়ার এল এস লিড্ডর, লেফটেন্যান্ট কর্নেল হরজিন্দর সিং, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা ও হাবিলদার সৎপাল সহ মোট ১৪ জন। ইতিমধ্যেই তাদের মধ্যে ১৩ জনের মৃত্যুর খবর প্রকাশ্যে এসেছে। অত্যাধুনিক রাশিয়ান হেলিকপ্টার MI-17এ এমন দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ভিভিআইপিদের নিরাপত্তার নিয়ে। জানা গিয়েছে, এই দুর্ঘটনার বিষয়টি নিয়ে আগামীকাল সংসদে বিবৃতি দেবেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

Previous articleODI: একদিনের অধিনায়কত্ব নিয়ে কোহলি, রোহিতের সঙ্গে আলোচনায় বিসিসিআই : সূত্র
Next articleIndian team: দক্ষিণ আফ্রিকা সফরে কি নতুন সহ-অধিনায়ক পেতে চলেছে ভারতীয় দল? জল্পনা তুঙ্গে