ফিরে দেখা ২০২১ : বিয়ে থেকে বিচ্ছেদ, সেরা সিনেমা-সিরিজ, তারকাদের বিতর্ক

বিনোদন (Entertainment 2021) জগতে কে কার জীবনে আসছে, কার বিবাহ বিচ্ছেদ হচ্ছে, কোন সেলিব্রেটির সন্তানরা খারাপ কাজ করছেন, কারা এই খারাপ কাজের জন্য জেলে যাচ্ছেন, এসব নিয়ে সাধারণ মানুষ সবসময় একটু বেশি আগ্রহী। এছাড়া যেহেতু দু’বছরের বেশি সময় ধরে মানুষ করোনার দাপট দেখছে তাই সিনেমা হলে গিয়ে এখন আর আগের মতো সিনেমা দেখতে পারছে না। উপায় ওটিটি প্ল্যাটফর্ম। তাই বাড়িতে বসে জমিয়ে সেখানে ওয়েব সিরিজ, সিনেমা সমস্তটাই উপভোগ করছে। বছর শেষে এক ঝলকে দেখা যাক বিনোদনের (Entertainment) কিছু মুহূর্ত…

২০২১-এ বিতর্কের কেন্দ্রে ছিল তারকাদের যে ঘটনাগুলি

আরিয়ান খান– শাহরুখ খানের পুত্র আরিয়ান খান মাদক কাণ্ডে জড়িয়ে পড়ে। আরিয়ান গ্রেফতার হয়। এই ঘটনাটিই এবছর সম্ভবত টিনসেল টাউনের সবথেকে বড় বিতর্ক। ২ অক্টোবর মুম্বইয়ের বিলাসবহুল ক্রুজের পার্টি থেকেই আরিয়ান ও তাঁর সঙ্গীদের আটক করা হয়। ৩ অক্টোবর তাঁদের গ্রেফতার করা হয়। ২৮ অক্টোবর মুম্বই হাইকোর্ট আরিয়ানের জামিন মঞ্জুর করে।

রাজ কুন্দ্রা– বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রার বিরুদ্ধে পর্নোগ্রাফির ব্যবসায় জড়িত থাকার অভিযোগ ওঠে। গত ১৯ জুলাই গ্রেফতার হন রাজ। ২০ সেপ্টেম্বর ৫০ হাজার টাকার বিনিময়ে তাঁর জামিন মঞ্জুর করে মুম্বইয়ের আদালত। কিন্তু রাজ দাবি করেন, তিনি কখনই পর্ন ছবির ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন না।

কঙ্গনা রানাওয়াত– বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ কঙ্গনা। এ বছর তাঁর দু’টি মন্তব্য সবচেয়ে বেশি শোরগোল ফেলেছিল। এক, ভারত প্রকৃত স্বাধীনতা পেয়েছিল ২০১৪ সালে, যখন মোদি সরকার ক্ষমতায় এসেছিল। ১৯৪৭ সালে দেশ স্বাধীনতা পায়নি। ওটা ছিল ভিক্ষা। দুই, কেন্দ্রের বিরুদ্ধে কৃষকদের প্রতিবাদকে খালিস্তানি আন্দোলনের সঙ্গে তুলনা করেছিলেন কঙ্গনা।

জ্যাকলিন ফার্নান্ডেজ-নোরা ফতেহি– আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে জ্যাকলিনের সম্পর্কের কথা প্রকাশ্যে আসে। দিল্লির রোহিণী জেলে এখন বন্দি চন্দ্রশেখর। ২০০ কোটি টাকার প্রতারণার পাশাপাশি আরও ২০টি আর্থিক তছরুপের মামলায় জড়িয়ে তার নাম। এরপর নোরা ফতেহিকেও গাড়ি এবং দামি গয়না উপহার দিয়েছিল চন্দ্রশেখর। যদিও প্রথমে ইডির জেরায় দুই অভিনেত্রী উপহার পাওয়ার কথা স্বীকার করেননি বলেই খবর। জানা গিয়েছে, অভিযুক্ত সকেশ বলিউডের আরও ১২ জন অভিনেত্রীর সঙ্গে সখ্যস্থাপন করতে চেয়েছিল।

ঐশ্বর্য রাই বচ্চন– পানামা পেপার কেলেঙ্কারিতে বছর শেষে বিপাকে বচ্চন পরিবার। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় ঐশ্বর্য রাই বচ্চনকে।

আরও পড়ুন-আধুনিকতা, নারী স্বাধীনতা ও প্রগতির নিখুঁত বন্ধন মা সারদা

বছরের সেরা সিনেমাগুলি দেখা যাক

শেরনি– ২০২১ বিদ্যা বালন ‘‌শেরনি’‌ সিনেমার মাধ্যমে আবারও ছোট পর্দায় ফিরে আসেন। ফরেস্ট অফিসারের ভূমিকায় বিদ্যা বালন ও মানুষ-পশু সংঘর্ষ দারুণভাবে এই সিনেমার মাধ্যমে তুলে ধরা হয়েছে।

সর্দার উধম– সুজিত সরকারের পরিচালনায় রুপোলি পর্দায় ফুটে উঠল বিপ্লবী সর্দার উধম সিং-এর জীবন, জালিওয়ানাবাগ হত্যাকাণ্ড, জেনারেল ও’ডায়ারকে হত্যা করা এবং তার পরবর্তী ঘটনাবলি। যেখানে উধম সিং-এর চরিত্রে অভিনয় করেছেন ভিকি কৌশল।

শেরশাহ– সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদবাণী অভিনীত এই যুদ্ধের সিনেমা শেরশাহ, যেটি প্রয়াত ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনী নিয়ে তৈরি হয়েছে। দেশের জন্য কারগিল যুদ্ধের ময়দানে নিজের প্রাণ আত্মত্যাগ করেছিলেন তিনি।

মিমি– এ বছরের আরও একটি প্রিয় সিনেমা হল কৃতি শ্যানন অভিনীত মিমি, পরিচালক লক্ষ্মন উটেকর। এটি বলিউডের মশালা ফিল্ম হলেও তাতে গল্প রয়েছে। নাটক, নাচ, মিউজিক, আবেগ সবই রয়েছে মিমি-তে। সারোগেসি মাদারের গল্প নিয়ে মিমি।

মুখোশ– গোয়েন্দার কাছাকাছি একটা চরিত্রে অভিনয় করেছে অনির্বাণ ভট্টাচার্য।

বছরের সেরা ওয়েব সিরিজগুলি হল…

মন্দার– “কালের কোলে কপাল ফেরে। কেউ রাজা, কেউ রাজার বাপ।” ‘ম্যাকবেথ’ ফিরল ‘মন্দার’ হয়ে। অনির্বাণ ভট্টাচার্যের হাত ধরে বাংলার ওটিটি মঞ্চে দেখা মিলল শেক্সপিয়রের। এই বাংলা ওয়েব সিরিজের প্রশংসা করতেই হয়।

তানসেনের তানপুরা– তানসেনের তানপুরা একটি বাংলা ভাষার সঙ্গীত ভিত্তিক রহস্য ওয়েব সিরিজ। সিরিজটির পরিচালক সৌমিক চট্টোপাধ্যায়।

রুদ্রবাণীর অভিশাপ– ‘তানসেনের তানপুরা’র তৃতীয় খণ্ডটি হল রুদ্রবাণীর অভিশাপ।

রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি– বাংলাদেশি লেখক মহম্মদ নাজিম উদ্দিনের লেখা রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি।

২০২১- তারকাদের বিয়ে

বরুণ ধাওয়ান ও নাতাশা দালাল
ক্যাটরিনা কইফ ও ভিকি কৌশল
দিয়া মির্জা ও বৈভব রেখির
ইয়ামি গৌতম ও আদিত্য ধর
রাহুল বৈদ্য ও দিশা পারমার
রিয়া কাপুর ও করণ বুলানি
রাজকুমার রাও ও পত্রলেখা
আদিত্য নারায়ণ ও শ্বেতা আগরওয়াল
অঙ্কিতা লোখান্ডে ও ভিকি জৈন
ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ
সৌরভ বন্দ্যোপাধ্যায় ও ত্বরিতা চট্টোপাধ্যায়
পূজা বন্দ্যোপাধ্যায় ও কুণাল ভার্মা

২০২১-এ কোন কোন সেলিব্রিটির ঘর ভাঙল ?

আমির খান ও কিরণ রাও
সামান্থা রুথ ও নাগা চৈতন্য
হানি সিং ও শালিনী সিং
কীর্তি কুলহারি ও সাহিল সেহগল
অনুপম রায় ও প্রিয়া চক্রবর্তী
নিশা রাওয়াল ও করণ মেহেরা
নিখিল জৈন ও নুসরত জাহান
শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও রোশন সিং
সুস্মিতা সেন ও রহমান শল

Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleওমিক্রন সামলাতে কড়াকড়ি থাক, কিন্তু লকডাউন নয়