ফের বিজেপিকে নিশানা ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ টিকাইতের

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বরখাস্ত করার দাবি তুলে টিকাইতের প্রশ্ন ছিল ' একজন কেন্দ্রীয় মন্ত্রীকে কোনও তদন্তকারী কর্মকর্তা প্রশ্ন তুলতে পারেন?'

ফের বিজেপিকে নিশানা করলেন ভারতীয় কিষান ইউনিয়ন (বিকেইউ) নেতা রাকেশ টিকাইত। লখিমপুর খেরি সহিংসতা মামলার চার্জশিটে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রের নাম প্রকাশ্যে আসার পরে তিনি টুইটে লিখেছেন, “লখিমপুর হত্যাকাণ্ডের বিশেষ তদন্তকারী দলের রিপোর্টের পরে এটি পরিষ্কার হয়ে গেছে যে সবকিছুই পরিকল্পিত ছিল। মামলার প্রধান আসামী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে।চার্জশিট দাখিল হয়ে যাওয়ার পর টেনিকে মন্ত্রিসভায় বহাল রাখার সুযোগ নেই। সরকারের উচিত অবিলম্বে অজয় টেনিকে বরখাস্ত করা।”

লখিমপুর সহিংসতার পর বিকেইউ নেতা রাকেশ টিকাইত বলেছিলেন,”গাড়ির একটি কনভয় লখিমপুরে চার কৃষককে পদদলিত করেছিল। যার প্রতিক্রিয়ায় দুই বিজেপি কর্মী নিহত হয়েছিল, যা একটি দুঃস্কর্মের পরিবর্তে একটি প্রতিক্রিয়া ছিল। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আমি অপরাধী মনে করি না।”

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে বরখাস্ত করার দাবি তুলে টিকাইতের প্রশ্ন ছিল ‘ একজন কেন্দ্রীয় মন্ত্রীকে কোনও তদন্তকারী কর্মকর্তা প্রশ্ন তুলতে পারেন?’ তিনি বলেন, কৃষক সংগঠনগুলি ও সরকারের চুক্তিতে মন্ত্রীর পদত্যাগেরও দাবি জানানো হয়। আমাদের দাবি মানা না হলে আমরা আবার আন্দোলনে ফিরে যাবার বিষয়টি বিবেচনা করব। উল্লেখ্য, ২০২১ সালের ৩ অক্টোবর লখিমপুরে, একটি গাড়ি কৃষকদের পিষে ফেলেছিল। যার পরে কৃষকরা ক্ষিপ্ত হয়েছিল এবং সহিংসতায় কয়েকজন বিজেপি কর্মী নিহত হয়েছিল। ২০২২ সালের ৩ জানুয়ারি এই মামলার চার্জশিট দাখিল করা হয়। ৫০০০ পৃষ্ঠার এই চার্জশিটে অজয় টেনির ছেলে আশিস মিশ্রের নামও রয়েছে।

সংবাদমাধ্যমে অজয় টেনি লখিমপুর সহিংসতার পরে বলেছিলেন, ‘তিনি ঘটনাস্থলে ছিলেন না, পুলিশের প্রমাণ সংগ্রহ করা উচিত এবং আপনি যদি আমার ছেলের উপস্থিতির একটি ভিডিওও দেখান তবে আমি মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করব।’ অভিযোগপত্র দাখিলের আগে রাকেশ টিকাইত লখিমপুর মামলা নিয়ে বিজেপিকে নিশানা করেছিলেন। তিনি প্রশ্ন তোলেন, সরকার কেন অজয় মিশ্র টেনিকে বাঁচাতে চায়। অজয় মিশ্রকে নৈতিকতার ভিত্তিতে পদত্যাগ করা উচিত।

তবে রাকেশ টিকাইত লখিমপুর খেরি সহিংসতার তদন্তে সন্তোষ প্রকাশ করেছেন। রাকেশ টিকাইত ছাড়াও, কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাথ অজয় মিশ্র টেনিকে বরখাস্ত করার দাবি করেছিলেন।

আরও পড়ুন:Covid19: করোনায় আক্রান্ত লক্ষ্মীরতন শুক্লা, অভিষেক ডালমিয়া

Previous articleCovid19: করোনায় আক্রান্ত লক্ষ্মীরতন শুক্লা, অভিষেক ডালমিয়া
Next article‘বুল্লি বাই’ অ্যাপ বিতর্কে টুইটে ক্ষোভ প্রকাশ জাভেদ আখতারের