Covid Test: মডেল ডায়মন্ড হারবার: স্বামীজির জন্মদিনে হবে ৩০ হাজার কোভিড টেস্ট

স্বামী বিবেকানন্দর জন্মদিনে তাঁকে অন্যভাবে স্মরণ করবে ডায়মন্ড হারবার। ৩০ হাজার কোভিড টেস্ট হবে সেখানে

কোভিড সংক্রমণ রুখতে ডায়মন্ড হারবারকে (Diamond Harbour) মডেল হিসেবে তুলে ধরছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। এবার তাঁর লক্ষ্য স্বামী বিবেকানন্দর জন্মদিনে ৩০ হাজার টেস্ট (Test)। স্বামীজি বলেছিলেন, “জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর”। তাঁর দেখানো পথেই ডায়মন্ড হারবারে বুধবার ৩০ হাজার কোভিড টেস্টের লক্ষ্যমাত্রা নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এই মুহূর্তে মানুষের স্বাস্থ্য রক্ষাই প্রধান কাজ বলে মনে করেন অভিষেক। কোভিডের (Covid) এই সুনামিতে আগামী দুমাস সবরকম রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি বন্ধ রাখা হোক বলে ব্যক্তিগত মত প্রকাশ করেন অভিষেক। কোভিড নিয়ন্ত্রণে ডায়মন্ড হারবার এখন মডেল। এবার স্বামীজির জন্মদিবসে তাঁকে অন্যভাবে স্মরণ করবে ডায়মন্ড হারবার।

অভিষেকের ঘোষণার চব্বিশ ঘণ্টার মধ্যে ডায়মন্ড হারবারে প্রতিটি ওয়ার্ডে ও পঞ্চায়েতে চালু হয়েছে মেগা কন্ট্রোল রুম (Control Room)। শুরু হয়েছে ডক্টরস অন হুইল। চলছে চেকিং ও ডবল মাস্ক (Mask) অভিযান। কমেছে পজিটিভিটি রেট। যা পথ দেখাচ্ছে গোটা বাংলাকে। এবার আরও একধাপ এগিয়ে একদিনে ৩০ হাজার কোভিড টেস্টে হবে ডায়মন্ড হারবারে। এই অভিনব ভাবনাকে কার্যকর করার জন্য সবরকম প্রস্তুতি সারা। আজ বুধবার সকাল থেকে সন্ধের মধ্যে এই ৩০ হাজার কোভিড টেস্টে করা হবে।

দীর্ঘ দিন ধরেই স্বামী বিবেকানন্দর জন্মদিবস বিভিন্ন রকম ভাবে পালন করে তৃণমূল কংগ্রেস। কলকাতা শহর, শহরতলি, জেলায় ও ব্লক স্তরে তা পালিত হয়৷ কেউ কেউ কলকাতার সিমলা স্ট্রিটেও শ্রদ্ধা জানান। কিন্তু যেখানে মানুষের জীবন বিপন্ন সেসময় স্বামীজির দেখানো পথে হেঁটেই মানুষের সেবার মধ্যে দিয়ে এই দিনটিকে স্মরণ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- Abhishek Banerjee: অভিষেক যা বলেছেন সেটাই পার্টি লাইন: মন্তব্য সৌগত রায়ের

 

Previous articleগোয়াতেও ভোটপ্রচারের জন্য গান বাঁধল তৃণমূল
Next articleIT Returns: বাড়ল ইনকাম ট্যাক্স রিটার্নের সময়সীমা, শেষ তারিখ কবে?