Sc EastBengal: ডার্বির আগে হায়দরাবাদ এফসির কাছে ৪-০ গোলে হার এসসি ইস্টবেঙ্গলের

ম‍্যাচে এদিন অজস্র মিস পাস, আক্রমণের অভাব, এবং রক্ষণভাগের ব্যর্থতাই লাল-হলুদের হারের মূল কারণ হয়ে উঠল।

শেষ ম‍্যাচে জয় পেলেও, সোমবার হায়দরাবাদ এফসির (Hyderabad FC) বিরুদ্ধে জয় পেল না এসসি ইস্টবেঙ্গল (Sc EastBengal)। এদিন হায়দরাবাদের কাছে ৪-০ গোলে হারল লাল-হলুদ ব্রিগেড। মারিও রিভেরা কোচ হয়ে আসার পর লিগে শেষ ম‍্যাচে প্রথম জয় দেখেছিল লাল হলুদ ব্রিগেড। ভাঙাচোরা দল নিয়ে জেতার পর সবাই যেন ভেবেছিল এই জয়রথ চলতে থাকবে। কিন্তু হায়দরাবাদ ম্যাচে শোচনীয় হারের সম্মুখীন হল তারা। হায়দরাবাদের হয়ে হ‍্যাটট্রিক ওগবেচের।

২৯ জানুয়ারি লেগের দ্বিতীয় ডার্বি। তার আগে হায়দরাবাদ এফসির কাছে ৪-০ গোলে হারল মারিও রিভেরার দল। ম‍্যাচে এদিন সুপার ফ্লপ লাল-হলুদের রক্ষনভাগ। ম্যাচে শুরু থেকে হায়দরাবাদের চাপের সামনে রীতিমত থতমত খেতে শুরু করে লাল হলুদ রক্ষণভাগ। যার ফলে ম‍্যাচের ২১ মিনিটে প্রথম গোল হজম করে ইস্টবেঙ্গল। গোল করে হায়দরাবাদকে ১-০ ওগবেচে। অরিন্দমের কিপিং এর দোষে প্রথম গোল খায় ইস্টবেঙ্গল। এরপর ম‍্যাচের ৪৪ মিনিটে দ্বিতীয় গোল হজম করে লাল-হলুদ ব্রিগেড। হায়দরাবাদের হয়ে দ্বিতীয় গোলটি করেন সেই ওগবেচে। তার এক মিনিটের ব‍্যবধানে আবার গোল করে হায়দরাবাদ। ম‍্যাচের ৪৫ মিনিটে হায়দরাবাদের হয়ে তৃতীয় গোলটি করেন অনিকেত যাদব। প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে  ৩-০।

এরপর ম‍্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বজায় রাখে হায়দরাবাদ। যার ফলে ম‍্যাচের ৭৪ মিনিটে বক্সের বাইরে থেকে শটে গোল করে হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ওগবেচে। এরপর ম‍্যাচের ৮৪ মিনিটের মাথায় লাল-হলুদের নবাগত ফুটবলার মার্সেলো হায়দরাবাদ বক্সে ঢুকেন। বিপক্ষ গোলরক্ষক কাট্টিমানি তাঁকে ফাউল করলে পেনাল্টি পায় এসসি ইস্টবেঙ্গল। কিন্তু তা কাজে লাগাতে ব‍্যর্থ হয় ফ্রানিয়ো পর্চে। তাঁর গড়ানো শট অনায়াসে আটকে দেন কাট্টিমানি। ম‍্যাচে এদিন অজস্র মিস পাস, আক্রমণের অভাব, এবং রক্ষণভাগের ব্যর্থতাই লাল-হলুদের হারের মূল কারণ হয়ে উঠল।

আরও পড়ুন:Graeme Smith: ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ওপর ভরসার রাখার জন‍্য বিসিসিআইকে ধ‍ন‍্যবাদ জানালেন গ্রেম স্মিথ


Previous articlePrashant Kishor: ২০২৪-এ কি বিজেপি ক্ষমতায় থাকবে? সম্ভাবনা উড়িয়ে কী বললেন পিকে?
Next articleCorona Update: স্বস্তি দিয়ে রাজ্যে একধাক্কায় অনেকটাই কমল দৈনিক করোনা সংক্রমণ