TBAAK: টিব্যাক কার্নিভাল ২০২২-এ চাঁদের হাট টাকি বয়েজ স্কুলে

কার্নিভালে মাতল টাকি বয়েজ স্কুলের প্রাক্তনীরা। কার্নিভাল ২০২২- এর আয়োজক- টাকি বয়েজ অ্যালুমনি অ্যাসোসিয়েশন কলকাতা। টি ব্যাকের এই কার্নিভালে স্কুলের চৌহদ্দির মধ্যে আয়োজন করা হয়েছে হস্তশিল্প মেলা ,খাদ্যমেলা, বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

টাটকা জয়নগরের মোয়ার স্বাদ যেমন পাওয়া যাচ্ছে, তেমনি স্টলে তৈরি হচ্ছে নলেন গুড়ের মোয়া, নলেন গুড়ের সিঙ্গারা সহ অন্যান্য মিষ্টি।লেখক, সাহিত্যিক, রাজনীতিবিদ থেকে শুরু করে শনিবার এই কার্নিভালে হাজির ছিলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা স্কুলেরই প্রাক্তনী কুণাল ঘোষ, , বিধায়ক পরেশ পাল, বিশিষ্ট প্রাক্তনী চিকিৎসক অশোক রায় , স্কুলের প্রধান শিক্ষিকা স্বাগতা মল্লিক বসাক, টিব্যাকের সম্পাদক পার্থসারথি সাহা , রাইসের কর্ণধার সমিত রায় , ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অয়ন চক্রবর্তী ,  ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্তিক মান্না, ৩৬ নম্বর ওয়ার্ডের সচিন সিং, ৪৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিশ্বরূপ দে,  দেব সাহিত্য কুটিরের কর্ণধার রুপা মজুমদার সহ বিশিষ্টরা। বলা যেতে পারে এই কার্নিভাল উপলক্ষ্যে স্কুল চত্বরে ছিল চাঁদের হাট।

আজকের ছাত্রদের মধ্যে বই পড়ার অভ্যেসকে বাড়িয়ে তুলতে স্কুলের মধ্যেই চলছে বইমেলা। এটি অভিনব উদ্যোগ বলে মন্তব্য করলেন কুণাল ঘোষ । তিনি বলেন, আসলে পড়ুয়াদের মধ্যে বই কেনার ইচ্ছাকে বাড়িয়ে তোলা, বাংলা শিশু সাহিত্যের প্রতি ছাত্রদের উৎসাহিত করার লক্ষ্য নিয়ে স্কুলে বইমেলার আয়োজন করেছে টিব্যাক । টিব্যাক শুধুমাত্র একটি প্রাক্তনীদের সংগঠন নয় , এই প্রাক্তনীরা বিভিন্নভাবে স্কুলের উন্নয়নে যেমন পাশে দাঁড়ায় তেমনই পড়ুয়াদের সমস্যাতেও সাহায্যের হাত বাড়িয়ে দেয়। টিব্যাকের কর্মকাণ্ড শুধুমাত্র বছরে দুদিনের কার্নিভালে থেমে থাকে না। সারাবছর বিভিন্ন সামাজিক ক্রিয়া-কলাপের সঙ্গে এই প্রাক্তনী সংগঠন যুক্ত থাকে।

শনিবার এই কার্নিভালের সূচনা করেন স্কুলেরই প্রাক্তনী কুণাল ঘোষ । ১৩ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় আছে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। শনিবার দিনভর কর্মসূচিতে বর্তমান এবং প্রাক্তনীদের মিলনে টিব্যাক কার্নিভাল২০২২ ছিল জমজমাট। ১৯৬৯ এর প্রাক্তনীর সঙ্গে ২০২১ এর প্রাক্তনীদের মিলনে পুরো অনুষ্ঠানটি অন্য মাত্রা পেয়েছে।

Previous articleপ্রয়াত মধ্যবিত্তকে দু’চাকার স্বপ্ন দেখানো রাহুল বাজাজ, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর
Next articleIPL: আইপিএলের মেগা নিলামে প্রথমদিনে অবিক্রিত ঋদ্ধিমান, সুরেশ রায়না, স্টিভ স্মিথ, শাকিব আল হাসানরা