Howrah:হেয়ার কাটের নয়া লুকে যুদ্ধ বন্ধের আর্জি যুবকের !

শুধু চোখের জল আর নিষ্ঠুর মৃত্যু লীলা কখনই চিরস্থায়ী হতে পারে না।

চারিদিকে একটাই কথা ‘ যুদ্ধ নয় শান্তি চাই’ । কিন্তু বর্তমানে রাশিয়া ইউক্রেন যুদ্ধের(Russia Ukraine) জেরে প্রতিদিন ক্ষয়ক্ষতির ব্রেকিং নিউজ(Breaking News)। যুদ্ধ কোনও সমস্যার সমাধান হতে পারে না। শুধু চোখের জল আর নিষ্ঠুর মৃত্যু লীলা কখনই চিরস্থায়ী হতে পারে না। তাই বন্ধ হোক যুদ্ধ এই আবেদন নিয়ে অভিনব পদক্ষেপ নেওয়া হল হাওড়ার(Howrah) এক সেলুনে।

বিরতি নয়,বন্ধ হোক যুদ্ধ। রাশিয়া ইউক্রেন যুদ্ধ (Russia Ukraine) আবহে এবার স্পেশ্যাল হেয়ার কাটিং (Hair Cutting) করে যুদ্ধ বন্ধের বার্তা দিলেন সেলুনের মালিক রবীন দাস। “প্লিজ স্টপ ওয়ার”(দয়া করে যুদ্ধে ইতি টানুন) যেন এটাই বিশেষত্ব মধ্য হাওড়ায় রবীন দাসের সেলুনে। এলাকায় বেশ জনপ্রিয় তাঁর হেয়ার কাটিং। অনেকেই আসেন চুল কাটতে, নানা হেয়ার স্টাইলে মানুষকে অন্য লুক দেন তিনি। নিজের এই পেশাকে শুধু পেশা হিসেবে দেখেন না রবীন দাস। এ যেন তাঁর কাছে তাঁর শিল্পকর্ম, পরম সাধনা করেন। তাই তিনি এক্সপেরিমেন্ট করতেই ব্যস্ত থাকেন। বিশ্বকাপের সময় নানা প্লেয়ারদের আদলে চুল কাটতে পটু রবীনবাবু। কিন্তু সমসাময়িক বিষয়ও নিজের হেয়ার কাটিংয়ে তুলে ধরেন। এবার তাঁর শিল্পকর্মে ধরা পড়ল রাশিয়া ও ইউক্রেনের এই যুদ্ধ।

প্রায় এক মাসের বেশি সময় ধরে রুশ (Russia) সেনার হামলায় রক্তাক্ত ইউক্রেন। এখনও যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। এই পরিস্থিতিতে আশা জাগাচ্ছে নতুন শান্তি বৈঠক। তবে এখন মানবিকতার খাতিরেই ‘যুদ্ধ নয়, শান্তি চাই’য়ের বার্তা দিচ্ছেন রবীনবাবু। বিনামূল্যেই এই বিশেষ হেয়ার কাট করে দিচ্ছেন তিনি। অনেকেই এই বিশেষ হেয়ার কাট করাতে চাইছেন। দিনে প্রায় তিন-চারজন এই কাটিং করিয়ে নিচ্ছেন বলে জানাচ্ছেন রবীনবাবু ।তিনি এই যুদ্ধ বিরোধী বার্তায় হচ্ছেন সামিল।

এখানেই কি শেষ? এরপর আছে আরও নতুন ভাবনা। রান্নার গ্যাস, পেট্রল, ডিজেলের অত্যাধিক দাম বৃদ্ধির প্রতিবাদে নিজের অভিনবত্ব তুলে ধরবেন তিনি শিল্পকর্মে বলে জানা যায়।

Previous articleWeather: ১২২ বছরের রেকর্ড ভেঙে তীব্র গরম ২০২২-এর মার্চে
Next articleশিক্ষক থেকে রাতারাতি ঝাড়ুদার ৩৪৪ জন, ভয়ঙ্কর কাণ্ড বাম শাসিত কেরলে