Rajasthan Royals: রাজস্থানের সাফল্যের পিছনে ঠিক রহস্যটা কী? জানালেন সাঙ্গাকারা

দলের সাফল্য তুলে ধরলেও আলাদা করে জস বাটলারের প্রশংসা করেন রাজস্থান কোচ।

১৪ বছর পর আবারও আইপিএলের ( IPL) ফাইনালে রাজস্থান রয়‍্যালস (Rajasthan Royals)। চলতি আইপিএলে দরন্ত পারফরম্যান্স সঞ্জু সামসনের (Sanju Samsan) দলের। আর এই সাফল্যের পিছনে ঠিক রহস্যটা কী তা নিয়ে এবার মুখ খুললেন রাজস্থানের কোচ কুমার সাঙ্গকারা (Kumar Sangakkara)। বললেন, দল কীভাবে চলবে, প্রথম একাদশই বা কী হবে তা ঠিক হয়ে গিয়েছিল নিলামের টেবিলেই।

আরসিবিকে হারিয়ে সাঙ্গকারা বলেন,” নিলামে আমাদের কাছে যে টাকা ছিল তার ৯০ থেকে ৯৫ শতাংশই খরচ করেছিলাম পরিকল্পনা মতো প্রথম একাদশের ক্রিকেটারদের নিতে। সেদিন টেবিলেই ঠিক করে নিয়েছিলাম মোটামুটি প্রথম একাদশ কী হবে। কাদের দলে নেওয়া হবে তা ঠিক করতে আমরা পরিসংখ্যান, তথ্য নিয়ে প্রচুর কাজ করেছি। অভিজ্ঞতা, তারুণ্যের ভারসাম্য রাখার চেষ্টা করেছি। দলে এমন কিছু তরুণ রয়েছে, যারা আগামী দিনের তারকা। কিন্তু আমাদের প্রথম একাদশও শক্তিশালী। পরিকল্পনা, পরিশ্রম এবং মাঠে প্রয়োগ— এই তিনের সমন্বয়েই সাফল্য। পরিকল্পনা, কঠোর পরিশ্রম ছাড়া কিছু নেই। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পরাজয়টা কঠিন ছিল। কিন্তু ছেলেরা দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছে। বোলাররা অনবদ্য।”

দলের সাফল্য তুলে ধরলেও আলাদা করে জস বাটলারের প্রশংসা করেন রাজস্থান কোচ। তিনি বলেন,” বাটলার নিজের শক্তির পূর্ণ ব্যবহার করে। নিজের পছন্দের জায়গায় বল করতে বাধ্য করার কৌশলটাও ওর দারুণ। সব থেকে যেটা ভাল, যেকোনও সময় রান তোলার গতি বাড়াতে পারে। সব মিলিয়ে দারুণ ক্রিকেটার যে নিজেকে এবং খেলাটা নিয়ে গভীরে গিয়ে ভাবে।”

আরও পড়ুন:RCB: আবারও আইপিএলে স্বপ্নভঙ্গ, রাজস্থানের কাছে ম‍্যাচ হেরে কী বললেন আরসিবি অধিনায়ক?

 

 

Previous articleস্বামী বিদেশে, তিন সন্তানকে নিয়ে চরম সিদ্ধান্ত নিলেন মা!
Next articleজেলবন্দি নভজ্যোৎ সিং সিধু, ডায়েট চার্ট শুনলে মাথা ঘুরবে আপনার