বিজেপিতে যোগ দেবেন না, সাফ জানালেন শিন্ডে

বুধবার সকালে অবশ্য শিণ্ডে সাফ জানিয়েছেন , বিজেপিতে যোগ দেবেন না। মহারাষ্ট্রের বিদ্রোহী সেনা বিধায়ক একনাথ শিণ্ডে বুধবার তিনি গুজরাট থেকে পৌঁছে গিয়েছেন আর এক বিজেপি-শাসিত রাজ্য অসমে।

সোমবার বিধানপরিষদ নির্বাচনে শাসক জোট মহা বিকাশ অঘাড়ি ক্রসভোটিংয়ে ধাক্কার পরে মঙ্গলবার বেপাত্তা হয়ে গিয়েছিলেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা বিধায়কদের নেতা একনাথ শিন্ডে। তাঁর সঙ্গে ২৬ জন বিধায়কের আস্তানা হয় মোদির রাজ্য সুরাতের একটি হোটেল। এই নিয়ে দিনভর মহারাষ্ট্রে চলেছে টানটান নাটক।সূত্রের খবর, রাতে উদ্ধব ঠাকরের সঙ্গে ফোনে কথা হয়েছে একনাথ শিন্ডের।বিজেপির সঙ্গে জোট করতে চাইছেন একনাথ শিন্ডে। তাঁর শর্ত মানতে নারাজ উদ্ধব। এই খবর ছড়িয়ে পড়ে দ্রুত। যদিও শিবসেনা তা মানতে চায়নি।

এদিকে, শিবসেনা বিধায়কদের আর একটি হোটেলে নিয়ে যাওয়া হয়েছে।
কংগ্রেসের বক্তব্য, কর্নাটক ও মধ্যপ্রদেশেও অগণতান্ত্রিকভাবে সরকার ভেঙেছে বিজেপি। গুজরাট থেকে এই অপারেশন লোটাস চলে। ওরা গণতন্ত্রে বিশ্বাস রাখে না।
বুধবার সকালে অবশ্য শিণ্ডে সাফ জানিয়েছেন , বিজেপিতে যোগ দেবেন না। মহারাষ্ট্রের বিদ্রোহী সেনা বিধায়ক একনাথ শিণ্ডে বুধবার তিনি গুজরাট থেকে পৌঁছে গিয়েছেন আর এক বিজেপি-শাসিত রাজ্য অসমে। সেখানে তাঁকে স্বাগত জানিয়েছেন, বিজেপিরই এক বিধায়ক সুশান্ত বড়গোঁহাই। একনাথ অবশ্য গুয়াহাটি বিমানবন্দরে দাঁড়িয়ে বলেন, ‘‘আমার সঙ্গে মহারাষ্ট্রের আরও ৪০ জন বিধায়ক রয়েছেন। আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছাড়িনি, ছাড়বও না।’’
এই পরিস্থিতিতে বুধবার দুপুর ১টায় মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রাজ্যে কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা এইচকে পাটিলের সঙ্গে বৈঠক করবেন দলের বিধায়করা। বালাসাহেবের বাসভবনেই ওই বৈঠক হওয়ার কথা। মনে করা হচ্ছে, ৪০ জন বিধায়কের মধ্যে হাজির থাকতে পারেন ৩০ জন।

Previous article১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে গভীররাতে ইডি দফতর থেকে ছাড়া পেলেন রাহুল, আপাতত স্বস্তি!
Next articleAIFF: এআইএফএফ-এর তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটিকে বাতিলের নির্দেশ দিল ফিফা এবং এএফসি :সূত্র