সম্পর্ক জুড়তে অভিনব দাওয়াই, দম্পতির জন্য নিজের উদ্যোগে বাড়ি বুক করলেন বিচারপতি

জটিল সময়ের চাপে প্রতিদিনই একাধিক বিবাহ বিচ্ছেদের মামলা ওঠে এজলাসে। সম্পর্ক জোড়া দিতে উদ্যোগ নেয় আদালত। তবে, এবার অভিনব দাওয়াই দিলেন কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) বিচারপতি কৌশিক চন্দ। শুধু পরামর্শ দেওয়া নয়, নিজে উদ্যোগ নিয়ে ব্যবস্থাও করে দিয়েছেন তিনি।

বছর আটেক আগে একজন উত্তর কলকাতার (Kolkata) বাসিন্দা এক উচ্চপদস্থ সরকারি আধিকারিকের সঙ্গে বিয়ে হয় এক নামী সংস্থার দক্ষিণের বাসিন্দা আইটি কর্মীর। ২জনেই উচ্চ শিক্ষিত, মোটা অঙ্কের বেতনের চাকরিজীবী। বিশ্ববিদ্যালয় থেকে পরিচয়। প্রায় ৬বছর সম্পর্কে থেকে তারপরে বিয়ে। কিন্তু তিনমাসের মধ্যেই সুর কাটে। ভুল বোঝাবুঝি থেকে সম্পর্কে চিড়। বিয়ের তিন মাসের মাথায় বাপের বাড়িতে ফিরে যান স্ত্রী। প্রায় সাড়ে সাত বছর বাদে স্বামীর বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগে মামলা দায়ের করেন তিনি। অভিযোগ, বিয়ের গয়না-সহ বেশ কিছু সামগ্রী আটকে রেখেছেন ওই যুবক। হাই কোর্টের (High Court) দ্বারস্থ হন স্বামী। সেই মামলাতেই ২জনকে নিজের চেম্বারে ডেকে পাঠান বিচারপতি কৌশিক চন্দ (Kaushik Chanda)। একটাই উদ্দেশ্য, যদি ঘর ভাঙা আটকানো যায়।

দুজনের সঙ্গে কথা বলেন বিচারপতি। তারপরে পরামর্শ দেন, আবার একসঙ্গে থাকার চেষ্টা করুন। আপনারা শিক্ষিত, রোজগেরে, রুচিশীল। নিজ বিষয়টি নিয়ে উদ্যোগ নেওয়ার প্রস্তাব দেন। রাজি হয়ে যান মিঞা-বিবি। বিচারপতিও উদ্যোগ নিয়ে নিউটাউনের ইকো পার্ক (New Town Eco Park) লাগোয়া একটি বাড়ি বুকিংয়ের ব্যবস্থা করে দেন। সব ঠিক থাকলে এদিনই জোড়ায় থাকতে যাবেন তাঁরা। আদালতকে যুগল জানিয়েছেন, নিজেদের খরচে ৪৮ ঘণ্টা ওঁরা সেখানে কাটাবেন। চেষ্টা করবেন দাম্পত্যের ছেঁড়া তার জোড়া লাগাতে।


Previous articlePetrol Diesel price: আজ পেট্রোল ডিজেলের দাম কত, জানেন কি?
Next articleটুইটার কেনার চুক্তি বাতিল এলন মাস্কের, আদালতে যাওয়ার হুঁশিয়ারি সংস্থার