শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে কেন ব্রাত্য মুখ্যমন্ত্রী ? প্রতিবাদে মেট্রো অভিযানের ডাক দিলেন মদন মিত্র

শিয়ালদহ মেট্রোর উদ্বোধন ঘিরে এখনও অব্যাহত অশান্তি। মুখ্যমন্ত্রীকে (Cm Mamata Banerjee) বাদ দিয়েই কেন শিয়ালদা (Sealdah)-সল্টলেক (Saltlake) মেট্রোর উদ্বোধন? এই প্রশ্ন তুলে বুধবারও  প্রতিবাদে সরব তৃণমূল।এবার মেট্রো ভবনের সামনে বিক্ষোভে সামিল মদন মিত্র (Madan Mitra)। তৃণমূল (TMC) সমর্থিত কর্মী ইউনিয়নকে সঙ্গে নিয়ে বিক্ষোভ বুধবার বিক্ষোভ দেখান মদন মিত্র। ইস্ট-ওয়েস্ট মেট্রোপথে শিয়ালদহ স্টেশন থেকে মেট্রো চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে কেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ডাকা হয়নি সেই বিষয়ে মেট্রোর জেনারেল ম্যানেজারের কাছে জানতে চাইবেন তিনি। মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে একথা ঘোষণা করেছেন তিনি।

আরও পড়ুন- দার্জিলিঙের রাজভবনে সৌজন্য সাক্ষাৎ: রাজ্যপালের সঙ্গে বৈঠকের পরে জানালেন মুখ্যমন্ত্রী

মদন লিখেছেন, ‘সমস্ত বাধাবিপত্তি কাটিয়ে শিয়ালদহ মেট্রো স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন মমতা। মমতার জন্যই দক্ষিণেশ্বরে কালীমন্দির পর্যন্ত মেট্রোপথকে নিয়ে যাওয়া গেছে। মমতার জন্যই কলকাতা মেট্রোর কর্মীরা দেশের অন্যান্য রেলকর্মীদের মতো সুযোগ সুবিধা পাচ্ছেন। টাকার ব্যবস্থা করে মমতাই মেট্রোর দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের কাজ করেছেন। নামকরণের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। অথচ সেই মমতাকেই শিয়ালদহের উদ্বোধনে চিঠি দেওয়া হল না বা আমন্ত্রণ জানানো হল না! যদিও এতে মমতার কিছু যায় বা আসে না।’

তিনি প্রশ্ন তোলেন,  ‘ভারতীয় জনতা পার্টি কী মনে করছে? রেল কি বিজেপির সম্পত্তি?’ মদনের দাবি, দলীয় নির্দেশ থাকলে মমতার অপমানের জন্য মেট্রো কর্মীরা আন্দোলন করে উদ্বোধন আটকে দিতে পারতেন।

 

 

 

 

 

 

 

 

 

Previous articleঅগ্নিগর্ভ শ্রীলঙ্কা: আম্পায়ার আউট দিয়ে দিয়েছেন, এবার ক্রিজ ছাড়ুন! টুইট জয়সূর্যের
Next articleপুলিশের দেওয়া নোটিশ বারবার এড়িয়ে যাচ্ছেন, হাইকোর্টে শুভেন্দুর রক্ষাকবচ বাতিলের আর্জি