রাজ্যপালের শপথে ডাক না পেয়ে ক্ষোভ শুভেন্দুর, কুণাল বললেন বাবার শপথেও যাননি

জগদীপ ধনকড় রাজ্যের রাজ্যপাল থাকাকালীন রাজভবন-নবান্ন সংঘাত লেগেই থাকত। কিন্তু উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিয়েছেন ধনকড়। বাংলার নয়া রাজ্যপাল হিসেবে শপথ নিয়েছেন লা গণেশান। তাঁর শপথগ্রহণ থেকেই নবান্নকে বিপাকে ফেলতে ছক কষতে শুরু করে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। তবে ‘মিথ্যাচার করে’ যে জিততে দেওয়া যাবে না, তা বুঝিয়ে দিল তৃণমূলও।

আরও পড়ুন:এক দিনের ক্রিকেট থেকে আচমকা অবসর নিলেন বেন স্টোকস !

পশ্চিমবাংলার নয়া রাজ্যপাল হিসাবে রাজভবনে শপথগ্রহণ করেন মণিপুরের রাজ্যপাল লা গণেশান। মণিপুরের পাশপাশি বাংলার রাজ্যপালের অতিরিক্ত দায়িত্ব সামলাবেন তিনি। সোমবার সন্ধ্যায় রাজভবনে শপথগ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য ছাড়াও আরও অনেকে উপস্থিত ছিলেন। এদিন অনুষ্ঠানে দেখা যায়নি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আর এই নিয়ে রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলে একটি টুইট করেন নন্দীগ্রামের বিধায়ক।

টুইটে শুভেন্দু লেখেন,বাংলার ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশানজির শপথগ্রহণ অনুষ্ঠানের ব্যবস্থা করেছে নবান্ন। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ছিলেন আহ্বায়ক। তাই বিরোধী দলনেতাকে আমন্ত্রণই জানানো হয়নি। মখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এমনটাই ঘটেছে। এরপরই এর পাল্টা দেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

এদিন নাম না করে শুভেন্দুর টুইটের জবাবে কুণাল ঘোষ লেখেন, “২০০৯ সালে যে নিজে মন্ত্রী হতে না পেরে নিজের বাবার শপথ বয়কট করে দিল্লি থেকে ফিরে এসেছিল, বাবাকে বাদ দিয়ে নিজে মন্ত্রী হবার জন্য নেত্রীকে বলেছিল, বাবা অনুরোধ করেও তাকে শপথে রাখতে পারেননি(মান রাখতে অন্য ছেলেকে আনিয়েছিলেন); সে আজ অন্যের শপথে যেতে পারেনি বলে ট্যুইট করছে!!!”

প্রসঙ্গত, ২০০৯ সালের লোকসভায় তৃণমূল উনিশ সাংসদ পদ নিয়ে দ্বিতীয় ইউপিএ সরকারকে সমর্থন করেছিল। সেবার মমতা বন্দ্যোপাধ্যায় রেলমন্ত্রী হওয়া ছাড়াও ছ’জন প্রতিমন্ত্রী হয়েছিলেন। তাঁদের মধ্যে গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী হয়েছিলেন শিশির অধিকারী। সেই শপথে ছিলেন না শুভেন্দু। অনেকে বলেন শুভেন্দুকে বাদ দিয়ে শিশিরবাবুকে মন্ত্রী করায় বাবার উপরই গোঁসা করেছিলেন তৎকালীন তৃণমূল তমলুকের সাংসদ। এদিন সেই প্রসঙ্গ টেনেই শুভেন্দুকে খোঁচা দিয়ে একথা বলেন কুণাল।



Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleঅমানবিক! বাড়তি তরকারি চাওয়ায় শিশুর মুখ গরম কড়াইয়ে ঠেসে ধরল অঙ্গনওয়ারি সহায়িকা