ব্যক্তিত্বকে সম্পদ করে কীভাবে সাফল্য পাবেন ? পথ দেখালো PAGEANTS 2023

সুন্দর চেহারা নয় বরং ব্যক্তিত্বের মানবিক গুনাবলির কারণে মানুষ ভিন্ন হয়ে থাকে

ব্যক্তিত্ব মানুষের বড় একটি গুণ বা সম্পদ। কথায় আছে  যার ব্যক্তিত্ব নেই সে সমাজের কাছে মূল্যহীন। ব্যক্তিত্বহীন মানুষ কখনও একটি দেশের সম্পদ হতে পারে না।  সুন্দর চেহারা নয় বরং ব্যক্তিত্বের মানবিক গুনাবলির কারণে মানুষ ভিন্ন হয়ে থাকে। এই ব্যক্তিত্বকে ধরে রাখতে  কঠোর পরিশ্রমের দরকার নেই। ভেতরের মানুষকে সঠিক ও সুন্দরভাবে উপস্থাপন করতে পারলে ব্যক্তিত্ব ফুটে উঠবে। ব্যক্তিত্বকে সঠিক ও সুন্দরভাবে গড়ে তুলতে প্রত্যেকটা মানুষের উচিত খারাপ দিকগুলো ছুড়ে ফেলে দেওয়া।মনে রাখবেন ব্যক্তিত্ব মানুষের বড় একটি গুণ বা সম্পদ। কথায় আছে ব্যক্তিত্বহীন মানুষ পশুর সমান। যার ব্যক্তিত্ব নেই সে সমাজে কাছে মূল্যহীন। ব্যক্তিত্বহীন মানুষ কখনো একটি দেশের সম্পদ হতে পারে না। মানুষ মৃত্যুর পরও বেঁচে থাকে ব্যক্তিত্বের জন্য। সুন্দর চেহারা নয় বরং ব্যক্তিত্বের মানবিক গুনাবলির কারণে মানুষ ভিন্ন হয়ে থাকে। এই ব্যক্তিত্বকে ধরে রাখতে মানুষকে কঠোর পরিশ্রমের দরকার নেই। ভেতরের মানুষকে সঠিক ও সুন্দরভাবে উপস্থাপন করতে পারলে ব্যক্তিত্ব ফুটে উঠবে। ব্যক্তিত্বকে সঠিক ও সুন্দরভাবে গড়ে তুলতে প্রত্যেকটা মানুষের উচিত খারাপ দিকগুলো ছুড়ে ফেলে দেয়া।

মনে রাখবেন আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা ব্যক্তিত্বকে অনেক উপরে নিয়ে যায়।সুন্দর ভাষার ব্যবহার ব্যক্তিত্ব অনেক ফুটিয়ে তুলতে সাহায্য করে।

অতিরিক্ত কথা যেমন নিজের ব্যক্তিত্বকে নষ্ট করে ঠিক তেমনি নষ্ট করে আপনার আশেপাশের পরিবেশ। তাই পরিমিত কথা বলার চেষ্টা করতে হবে।চরিত্রসম্পন্ন মানুষই প্রকৃত মানুষ। তাই ব্যক্তিত্ব অর্জনে চরিত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সবসময় ইতিবাচক চিন্তা করতে হবে। ইতিবাচক চিন্তা ব্যক্তিত্ব বিকাশে যেমন ভূমিকা রাখে ঠিক তেমনি সমাজের উপরও প্রভাব ফেলতে সাহায্য করে। নেতিবাচক চিন্তা থেকে নিজেকে সব সময় দূরে রাখতে হবে।

অন্যের দেখাদেখি নয়, নিজেকে নিজের মতো করে তুলে ধরতে হবে।কারো কিছু অর্জনকে কখনও হিংসার চোখে দেখবেন না। একজন ব্যক্তিত্ববান মানুষই কেবল অন্যের কৃতিত্বকে স্বীকার করতে পারে।

তারই সুলুকসন্ধান দিতে ২৩ জুলাই কলকাতায় অনুষ্ঠিত হল  ইউনাইটেড নেশনস PAGEANETS 2023 এর প্রিলিমিনারি রাউন্ড।

ব্যক্তিত্ব হল যেভাবে অন্যরা আপনাকে অনুধাবন করে । নাকি আপনি নিজের সম্পর্কে কি ভাবছেন।

আমাদের অধিকাংশই   কোনো না কোনো সময়ে ব্যক্তিত্বকে ঠিক করে নেওয়ার চেষ্টা করি বা ব্যক্তিত্ব ট্রান্সফর্মেশনের মধ্য দিয়ে যায়। ব্যক্তিত্বের এই ব্যবস্থাপনা প্রত্যেকের জন্য। বিউটি কুইন, হোমমেকার, সেলস প্রফেশনাল, প্রতিভাবান মডেল এবং অভিনেতা, কর্মরত, পেশাদার, ছাত্র, সামাজিক মিডিয়ায় উৎসাহী সবার জন্য।

সেপ্টেম্বরে এই প্রজেক্টের ফাইনাল।  কর্তৃপক্ষ জানিয়েছেন, এটি জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের একটি প্রজেক্ট। যারা কলকাতা থেকে নির্বাচিত হবেন তারা জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে যোগ দেওয়ার সুযোগ পাবেন। তাদের গ্রুমিং এর দায়িত্বে আছে জর্জ টেলিগ্রাফ ।

সেই গ্রুমিংয়ে থাকছে- কোন পোশাক পরতে হবে, কিভাবে প্রশ্নের উত্তর দিতে হবে, কিভাবে নিজেকে অন্যের কাছে উপস্থাপন করতে হবে, এবং কিভাবে নিজের ব্যক্তিত্বকে অন্যের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে  পারা যাবে, এমনই নানান পথের দিশা।

জি আই আই এম প্রতিভাবানদের একটা যোগ্য প্ল্যাটফর্ম দিতে ইউনাইটেড নেশনসের মাধ্যমে এই উদ্যোগ নিয়েছে।

যে কোনও ধরনের তথ্য পেতে যোগাযোগ করুন- 9073610877 এই নম্বরে। মনে রাখবেন, আপনাকে জীবনে প্রতিষ্ঠিত হতে সঠিক পথের দিশা দেখাতে, সব সময় আপনার সাথে আপনার পাশে জর্জ টেলিগ্রাফ।

 

 

Previous articleলাদেন-চার্লস যোগ! ওসামার ভাইদের থেকে বড় অনুদান নিয়েছে চার্লসের সংস্থা