তিন কেজির ‘রাজা ইলিশ’ বিক্রি হল সাড়ে নয় হাজার টাকায়!

মাছটি সাড়ে ৯ হাজার টাকায় কিনে নেন শহিদ মোল্লা নামে এক পাইকার। ট্রলার মালিক শহিদুল ইসলাম জানান, তিনদিন আগে পাথরঘাটা ঘাট থেকে সুন্দরবনের কচিখালিতে মাছ ধরতে যান তারা।

খায়রুল আলম, ঢাকা

বঙ্গোপসাগরের কচিখালি এলাকায় এফবি শহিদ নামে একটি ট্রলারে জেলেদের জালে ধরা পড়ল তিন কেজি ওজনের একটি রাজা ইলিশ।  রবিবার  সকাল ১০টার সময় পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটে এই ইলিশ মাছটি বিক্রি করতে নিয়ে আসেন এফবি শহিদ ট্রলারের মালিক শহিদুল ইসলাম।

মাছটি সাড়ে ৯ হাজার টাকায় কিনে নেন শহিদ মোল্লা নামে এক পাইকার।
ট্রলার মালিক শহিদুল ইসলাম জানান, তিনদিন আগে পাথরঘাটা ঘাট থেকে সুন্দরবনের কচিখালিতে মাছ ধরতে যান তারা। শনিবার রাতে ওই এলাকায় জাল ফেলে অপেক্ষা করছিলেন তারা। রবিবার ভোরের দিকে জাল টানতেই দেখা গেল অন্যান্য মাছের সঙ্গে অনেক বড় একটি ইলিশ। এক সঙ্গে আরও ২০০টি ইলিশ পান তারা।  শহিদ মোল্লা বলেন, সকালে জেলে মো. শহিদুল ইসলামের জালে তিন কেজি ওজনের একটি ইলিশ উঠে আসে।এসময় নিলামে সর্বোচ্চ সাড়ে নয় হাজার টাকায় আমরা মাছটি কিনে নেন। কিনে নেওয়া ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেওয়া হয়। আশা করছি মাছটি আরও বেশি দামে বিক্রি হবে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, এ বছর একের পর এক নিম্নচাপ অব্যাহত থাকায় জেলেদের জালে ইলিশ কম ধরা পড়লেও মাঝে মধ্যে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে। আর ওজন বেশি হওয়ায় মাছটিকে রাজা ইলিশ বলা হয়।

 

Previous articleআমরা প্রতিহিংসা পরায়ণ নই: নাম না করে বিরোধীদের তীব্র কটাক্ষ মমতার
Next articleজাতীয় স্তরে টেনিসও খেলেছেন ইরা খানের প্রেমিক!