তাপস রায়ের পাশে দাঁড়িয়ে সুদীপকে “বুড়ো খোকা” কটাক্ষ মদনের

দলের দুই বর্ষীয়ান নেতার সংঘাতকে কেন্দ্র করে উত্তর কলকাতায় তৃণমূলের অন্দরে অভ্যন্তরীণ কলহ প্রকট হয়েছে। সেই আবহে এবার ঢুকে পড়লেন আরেক সিনিয়র লিডার মদন মিত্র। এই ইস্যুতে তাপস রায়ের পাশে দাঁড়ালেন কামারহাটির বিধায়ক। শুধু পাশে দাঁড়ানো নয়, সুদীপ বন্দ্যোপাধ্যায়ের শিষ্টাচার নিয়ে প্রশ্ন তুলে দিলেন মদন। সেইসঙ্গে উত্তর কলকাতার সাংসদকে “বুড়ো খোকা” বলেও কটাক্ষ করলেন।

ঘটনার সূত্রপাত, তৃণমূল থেকে যাওয়া নব্য বিজেপি নেতা তমোঘ্ন ঘোষের বাড়ির পুজোয় গিয়েছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। যে তমোঘ্ন ঘোষ একটা সময় সুদীপ বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূলের ছাত্রনেতা ছিলেন। দল ছাড়ার পরও তমোঘ্ন ও তাঁদের গোটা পরিবারের সঙ্গে সখ্যতা রেখে চলছেন সুদীপ। শুধু তাই নয়, পুজোয় শুভেন্দু অধিকারী, কল্যাণ চৌবের সঙ্গে তমোঘ্ন ঘোষের বাড়িতে খোশমেজাজে দেখা গিয়েছে বর্ষীয়ান তৃণমূল সাংসদকে।

এই বিষয়টি নিয়েই প্রশ্ন তুলেছিলেন উত্তর কলকাতায় তৃণমূলের আরেক বর্ষীয়ান নেতা তাপস রায়। বরানগরের বিধায়ক এমনও ইঙ্গিত দিয়েছেন, যেখানে সুদীপ বন্দ্যোপাধ্যায় নিজের স্বার্থে দলের ক্ষতি করছেন। তাপসের দাবি, তমোঘ্নকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিয়ে গিয়েছিলেন সুদীপ। তৃণমূল ছাত্রপরিষদ সভাপতি করার কথা বলেছিলেন। তাই শীর্ষ নেতৃত্বকে সতর্ক থাকারও পরামর্শ দেন তাপস রায়।

যার জবাবে আবার সুদীপ বন্দ্যোপাধ্য়ায় বলেন, ”আমি বিজেপি নেতার বাড়িতে আবার যাব। যতবার ইচ্ছে ততবার যাব।” সুদীপের এই মন্তব্যেরই কড়া সমালোচনা করেছেন মদন মিত্র। তাপস রায়ের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ”সুদীপের এই মন্তব্য শিষ্টাচার বিরোধী। সুদীপ খুব সিনিয়র লিডার। কিন্তু তৃণমূলের হুইপ ছাড়া জেতা মুশকিল।”

সুর চড়িয়ে মদন মিত্রের আরও সংযোজন, “এই যে ঔদ্ধত্য, এটা ঠিক হচ্ছে না। আমি সুদীপদাকে বলছি আপনি যদি চিপ হুইপ হয়ে এই দৃষ্টান্ত তৈরি করেন যে, আমি বেনিয়ম করব। বেশ করব। যা ইচ্ছে তাই করব। আবার বিজেপি নেতার বাড়ি যাব। তবে কাল যদি আপনার পাশের বাড়ির ছেলেটা বলে আমি আপনার ওয়ার্ডে আপনার পাড়ায় যে বিজেপি করে তার বাড়ি যাব, তখন আপনি কী করবেন? ছোটোবেলায় শুনেছি যে, তেলের শিশি ভাঙলে পরে খোকার উপর রাগ কর, তোমরা যে সব বুড়ো খোকা দলটা ভেঙে ভাগ কর! এটা খারাপ লাগছে।”

Previous articleএশিয়া কাপের ফাইনালে ভারতীয় দল
Next articleফের প্রাথমিকে শিক্ষক নিয়োগের নিয়ম বদলাল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ