সিএএ নিয়ে কেন বিভ্রান্তিকর প্রচার শুভেন্দু জবাব দিন, তোপ কুণালের

কুণাল বলেন, এমনই বিরোধী দল নেতা যে কোনও কিছু বুঝলোই না, অথচ সবার আগে ‘তিরিং বিরিং-তিরিং বিরিং’ করে সিএএ চালু হয়েছে বলে প্রচার শুরু করেছে।জানেই না যে সিএএ চালুই হয়নি।

সিএএ চালু হয়ে গেল বলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যে গতকাল থেকে যে প্রচার করছেন, তাকে তোপে উড়িয়ে দিয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের কটাক্ষ, আগে শুভেন্দু জবাব দিন ২০২০ পর্যন্ত বিরোধিতা করে ‘বিজেপি হটাও দেশ বাঁচাও’ বলার পর হঠাৎ এখন সিএএ চালু নিয়ে কেন সওয়াল করছেন? এটা ‘কুমির ছানার গল্প’ বলে কটাক্ষ করে কুণালের সাফ কথা, গুজরাটের সেতু বিপর্যয় থেকে নজর ঘোরাতেই এইসব বলা হচ্ছে।এটার কোনও বাস্তব ভিত্তি নেই। যারা ওপার বাংলা থেকে এসেছেন তারাও জানেন যে তারা এখানে নাগরিকত্ব পেয়েছেন। ভোটার তালিকায় তাদের নাম আছে, চাকরি করতে পারেন, সরকারি চাকরি করতে পারেন, ভোটে দাঁড়াতে পারেন, বিভিন্ন সরকারি জায়গায় দায়িত্ব নিতে পারেন। এই ব্যাপারটা তো আইনেই রয়েছে।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে কুণাল কার্যত ধুয়ে দিলেন শুভেন্দুকে। তিনি বলেন, এমনই বিরোধী দল নেতা যে কোনও কিছু বুঝলোই না, অথচ সবার আগে ‘তিরিং বিরিং-তিরিং বিরিং’ করে সিএএ চালু হয়েছে বলে প্রচার শুরু করেছে।জানেনই না যে সিএএ চালুই হয়নি। যে আইন দিয়ে কেন্দ্র এটা করেছে সেটা সম্ভবত ১৯৫৫ সালের একটা আইন। যার ভিত্তিতে এটা করা হয়েছে তার সঙ্গে সিএএর কোনও সম্পর্কই নেই।। হঠাৎ অতি উগ্র বিজেপি সাজতে গিয়ে এইসব নাটক।
কুণাল এদিন স্মরণ করিয়ে দেন,২০২০-র নভেম্বর পর্যন্ত এই শুভেন্দু বলেছে সিএএ হতে দেবো না, মোদি হাটাও দেশ বাঁচাও। যেই সিবিআই ইডি থেকে বাঁচতে বিজেপিতে গেল, এখন বলছে সিএএ চালু হোক।কত বড় বিভ্রান্তিকর মিথ্যাচার। এই শুভেন্দু অধিকারীর কথা কেউ বিশ্বাস করবেন? কোনও কিছু না জেনেই লাফাতে লাফাতে বলছে, সিএএ চালু হয়ে গেল পরে বাংলাতেও চালু হবে ! কেন্দ্রীয় সরকার যে আইন দিয়ে এটা ঘোষণা করেছে তাতেও বহু ফাঁক আছে। তার সঙ্গে সিএএ-র কোনও সম্পর্কই নেই। এটা ১৯৫৫ সালের একটা আইনের উপর দাঁড়িয়ে গোঁজামিল দিয়ে তৈরি করা হয়েছে। শুভেন্দুর তো ক্ষমা চাওয়া উচিত।একজন বিরোধী দলনেতা সরকারি আইন জানে না। এর চেয়ে হাস্যকর আর কী হতে পারে?এমনই বিরোধী দলনেতা যে সরকারের ঘোষণাকে বিকৃত করে প্রচার করছে।
একজন বিরোধী দলনেতা সরকারের কোন আইন পাশ হয়েছে আর কোন আইন তৈরি হচ্ছে তার কোনও তাল জ্ঞান নেই। শুধুমাত্র সবার আগে কথা বলতে হবে বলে বিভ্রান্তিকর প্রচার করছে।

Previous articleEntertainment: শেষ হল শুটিং, ব্রাত্য বসুর ছবি ‘হুব্বা’ নিয়ে বাড়ছে উন্মাদনা
Next articleদুই রাজনৈতিক মানুষের সাক্ষাতে রাজনীতির কথা তো হবেই, স্ট্যালিন সাক্ষাতে বললেন মমতা