ডিসেম্বরে আইপিএল-এর মিনি নিলাম, একনজরে দেখে নেওয়া যাক কোন দল কোন ক্রিকেটার ধরে রাখল, কাকে ছেড়ে দিল

সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিয়েছে কেন উইলিয়ামসনকে। চেন্নাই সুপার কিংস থেকে ছেড়ে দেওয়া হয়েছে  ব্র্যাভোকে। তবে ব্র‍্যাভোকে ছেড়ে দিলেও রেখে দেওয়া হয়েছে, রবীন্দ্র জাদেজাকে।

আগামী ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল-এর মিনি নিলাম। তার আগে বিসিসিআই ১০ টি ফ্র‍্যাঞ্চাইজি দল গুলিকে তাদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা দিতে বলেছে। এর সময়সীমা ছিল ১৫ নভেম্বর পর্যন্ত। অর্থাৎ আজই ছিল তার শেষ। সেই তালিকা ইতিমধ্যে পরিষ্কার। কোন দল কোন ক্রিকেটার ধরে রাখল, কাকে ছেড়ে দিল, একনজরে দেখে নেওয়া যাক।

আইপিএল-এর মিনি নিলামের আগে মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে কিরন পোলার্ডকে। পোলার্ডকে ছাড়াও মুম্বই ছেড়ে দিয়েছে ড্যানিয়াল স্যামস, বাসিল থাম্পি, ফ্যাবিয়ান অ্যালেন, জয়দেব উনাদকাটদের মতো ক্রিকেটারদের।চেন্নাই সুপার কিংস থেকে ছেড়ে দেওয়া হয়েছে  ব্র্যাভোকে। তবে ব্র‍্যাভোকে ছেড়ে দিলেও রেখে দেওয়া হয়েছে, রবীন্দ্র জাদেজা, অম্বাতি রায়ডু মইন আলির মতো ক্রিকেটারকে। সিএসকে দলে রইলেন মিচেল স্যান্টনার, ডেভন কনওয়েরাও।

পাঞ্জাব কিংস ছেড়ে দিয়েছে তাদের গতবারের অধিনায়ক মায়ঙ্ক আগরওয়ালকে। সেই সঙ্গে পাঞ্জাব ছেড়ে দিল বাংলার ঈশান পোড়েল এবং ঋত্বিক চট্টোপাধ্যায়কেও। পাঞ্জাব দলে রাখা হল লিয়াম লিভিংস্টোন, কাগিসো রাবাডা, জনি বেয়ারস্টোকে। অপরদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছেড়ে দিয়েছে জেসন বেহেরনডর্ফকে। তিনি যোগ দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সে। আর কোনও বড় নামকে ছাড়েনি তারা। আরসিবি দলে রয়েছেন বাংলার শাহবাজ আহমেদ।

সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিয়েছে কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদ শুধু উইলিয়ামসন নয়, ছেড়েছে একাধিক ক্রিকেটারকে। নিলামে নতুন করে দল গড়তে পারে তারা।

এদিকে কলকাতা ছেড়ে দিয়েছে প্যাট কামিন্স, অ্যালেক্স হেলস এবং স্যাম বিলিংসকে। সেই সঙ্গে ছেড়ে দিয়েছে শিবম মাভি, অ্যারন ফিঞ্চ, মহম্মদ নবি, অজিঙ্কে রাহানে, বাবা অপরাজিত, শেল্ডন জ্যাকসনকেও। কেকেআর দলে রইলেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন, টিম সাউদিরা। সেই সঙ্গে যোগ হয়েছেন রহমনউল্লাহ গুরবাজ, লকি ফার্গুসন, শার্দূল ঠাকুররা।

গুজরাত টাইটান্স ছেড়ে দিয়েছে বরুণ অ্যারণ, গুরকিরত সিং-এর মতো ক্রিকেটারকে। দিল্লি ক্যাপিটালস ছেড়েছে শার্দূল ঠাকুর, টিম সেইফার্ট, শ্রীকর ভরতের মতো ক্রিকেটারকে। রাজস্থান রয়্যালস ছেড়ে দিয়েছে ড্যারিল মিচেল, জিমি নিশাম, করুন নায়ার, নাথান কুল্টার নাইলের মতো ক্রিকেটারকে। লখনউ সুপার জায়ান্টস ছেড়ে দিয়েছে অ্যান্ড্রু টাই, অঙ্কিত রাজপুত, এভিন লুইসের মতো ক্রিকেটারকে। এমনকি জেসন হোল্ডারকেও রাখেনি লখনউ।

আরও পড়ুন:ব‍্যর্থ সুদীপের ১২৭, মহারাষ্ট্রের কাছে ৩ উইকেটে হারল বঙ্গ ব্রিগেড

 

 

 

Previous articleবারাকপুরে শিশু দিবস উদযাপন ও বাংলার গর্ব-সমাজ বন্ধু সম্মাননা প্রদান অনুষ্ঠান
Next articleশুভেন্দুর মন্তব্যে ক্ষমা চাইতে পারবেন মোদি- শাহ? বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের