বরানগরের প্রতিবন্ধী মেডিক্যাল কলেজে ছাত্র মৃ*ত্যুর ঘটনায় অব্যাহত পড়ুয়াদের বিক্ষোভ!দুর্ভোগে রোগীরা

২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও বরানগরের প্রতিবন্ধী হাসপাতালের গেট আটকে পড়ুয়াদের বিক্ষোভ অব্যাহত। এর জেরে মিলছে না হাসপাতালের কোনও পরিষেবা।। ঠিকমত চিকিৎসা না পেয়েই বাড়ি ফিরতে হচ্ছে রোগীদের। ফলে দুর্ভোগে পড়েছেন তাঁরা।কখন পরিষেবা মিলবে, তারও কোনও উত্তর দিতে পারছে না হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন:ছাত্র মৃ*ত্যুর ঘটনায় উত্তাল বরানগর, ৯ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

মঙ্গলবার সকাল থেকেই বরানগরের NILD হাসপাতালের হস্টেলে ছাত্র মৃত্যুকে কেন্দ্র করে  উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঝুলন্ত অবস্থায় মেডিক্যাল কলেজের হস্টেলের ঘর থেকে ছাত্রকে উদ্ধার করা হয়। তবে এমার্জেন্সি সার্ভিসের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই পড়ুয়া বলে দাবি তাঁর সহপাঠীদের। এরপরই হাসপাতালের গেট আটকে শুরু হয় বিক্ষোভ।বরানগর থানার পুলিশ এলেও তাদের ঢুকতে বাধা দেয় পড়ুয়ারা।  তাঁদের অভিযোগ, হাসপাতালে জরুরি বিভাগ নেই। অ্যাম্বুলেন্স নেই। একাধিকবার পরিষেবার উন্নতি করার প্রতিশ্রুতি দিলেও তা করা হয়নি বলে দাবি বিক্ষোভকারীদের।

বুধবারও চলছে পড়ুয়াদের বিক্ষোভ। হাসপাতালের মূল গেট আটকে বিক্ষোভে শামিল পড়ুয়ারা। এদিকে দূরদুরান্ত থেকে রোগীরা এলেও তাঁরা ঢুকতে পারছেন না। গেটের বাইরে আটকে একাধিক চিকিৎসকও।আন্দোলনকারীদের দাবি, কোনও চিকিৎসক চাইলে গেটের বাইরে বসে পরিষেবা দিতেই পারেন। তার জন্য চেয়ার টেবিল যা প্রয়োজন ভিতর থেকে তা দেওয়া হবে। কিন্তু দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবেই। সব মিলিয়ে তুমুল উত্তেজনা হাসপাতাল চত্বরে।

এদিকে, মৃত ছাত্র প্রিয়রঞ্জন সিংহ-এর ঘর থেকে উদ্ধার হওয়া সুইসাইড নোটের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ।  মৃত ছাত্রের পরিবারের অভিযোগের ভিত্তিতে NILD-র ৯ জন ছাত্রছাত্রীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৬ ধারায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা রুজু হয়েছে। সেখানে কলেজের ২ সিনিয়রের নাম রয়েছে। অভিযোগ,  তারা নাকি দীর্ঘদিন ধরে প্রিয়রঞ্জনকে বিরক্ত করত। সুইসাইড নোটটি পাঠানো হচ্ছে হ্যান্ড রাইটিং বিশেষজ্ঞের কাছে।

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleজমজমাট ফিফা ফ্যান ফেস্টিভ্যাল, কাতারের মঞ্চে ভারতের পতাকা