সুষ্ঠু ভাবেই সম্পন্ন টেট: মুখ্যমন্ত্রী-শিক্ষামন্ত্রীকে অকুণ্ঠ ধন্যবাদ পর্ষদ সভাপতির, সাধুবাদ পুলিশ-প্রশাসনকে

তীর্থপতি ইন্সটিটিউশনে বায়মেট্রিক বিভ্রাট নিয়ে যে অভিযোগ উঠেছে সেই প্রসঙ্গে গৌতম পাল জানান, এটা খুব বেশি গুরুত্ব দিয়ে দেখার প্রয়োজন নেই। ছাত্র ছাত্রীদের আধার নম্বর পর্ষদের কাছে আছে তাই কোনরকম বিভ্রান্তির জায়গা নেই।

রাজ্য জুড়ে শান্তি শৃঙ্খলা বজায় রেখে নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে প্রাইমারি টেট (Primary TET)। পরীক্ষা শেষে এমন কথাই জানালেন প্রাথমিক শিক্ষা পর্ষদ (Board of Primary Education) সভাপতি গৌতম পাল (Goutam Pal)। বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া পরীক্ষা শান্তিপূর্ণ ভাবেই সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে পর্ষদ। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu),মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর (Harikrishna Dwibedi) ভূয়সী প্রশংসা করেন গৌতম পাল (Goutam Pal)। বিক্ষিপ্ত কিছু ঘটনার প্রেক্ষিতে কোনও ভাবেই টেট নিয়ে প্রশ্ন তোলা যাবে না বলেই অভিমত পর্ষদ সভাপতির।

রাজ্য জুড়ে প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী এবারের টেট দিলেন। নবান্ন (Nabanna)এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে সব রকমের গুরুত্বপূর্ণ ব্যবস্থা নেওয়া হয়েছিল। রাস্তায় পর্যাপ্ত পরিবহণ ব্যবস্থা থাকার পাশাপাশি নিরাপত্তার দিকে সজাগ দৃষ্টি দেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে। পরীক্ষাকেন্দ্রগুলিতেও কড়া নিরাপত্তা ছিল। পরীক্ষাকেন্দ্রের মূল ফটকে বসানো হয় মেটাল ডিটেক্টর, ছিল সিসিটিভি-র ব্যবস্থা। এই বিষয়ে রাজ্য সরকারি দফতর, বিদ্যালয় শিক্ষা বিভাগ, উচ্চ শিক্ষা বিভাগ একযোগে সাহায্য করেছে পর্ষদকে বলে এদিন সাংবাদিকদের জানান পর্ষদ সভাপতি গৌতম পাল। ডিস্ট্রিক লেভেলে কো-রিলেশনাল কমিটি, সাব ডিভিশনাল অফিসার, শিলিগুড়ি পুলিশ কমিশনার, ব্যারাকপুর পুলিশ কমিশনার, আসানসোল পুলিশ কমিশনার প্রত্যেকে ধন্যবাদ দেন তিনি। সভাপতি জানান, ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী নিয়ে নির্বিঘ্নে এত বড় পরীক্ষা সম্পন্ন করা সহজ ছিল না। টুকিটাকি কিছু বিভ্রান্তি আর সমস্যার কথা উল্লেখ করে গৌতম পাল বলেন, পূর্ব মেদিনীপুরে ইন্টারনেট শাটডাউন ছিল বলে খবর মিলেছে তবে সেই সমস্যার সমাধান খুব দ্রুত হয়েছে। তীর্থপতি ইন্সটিটিউশনে বায়মেট্রিক বিভ্রাট নিয়ে যে অভিযোগ উঠেছে সেই প্রসঙ্গে গৌতম পাল জানান, এটা খুব বেশি গুরুত্ব দিয়ে দেখার প্রয়োজন নেই। ছাত্র ছাত্রীদের আধার নম্বর পর্ষদের কাছে আছে তাই কোনরকম বিভ্রান্তির জায়গা নেই। তিনি এই নিয়ে পরীক্ষার্থী এবং অভিভাবকদের চিন্তা করতে বারণ করেন। ফলপ্রকাশ নিয়েও এই দিন বড় বার্তা দেন সভাপতি। তিনি বলেন,”পর্ষদ খুব তাড়াতাড়ি ফল প্রকাশ করবে এইটুকু বলতে পারি ৷ মডেল উত্তরপত্র আমরা পাবলিশ করব ৷”

 

Previous articleটেট পরীক্ষার চাপ সামলে ফুল মার্কস পেল পরিবহণ ব্যবস্থা
Next articleবিশ্বকাপ থেকে ছিটকে যেতেই পর্তুগালের কোচকে একহাত নিলেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনার