আসানসোল কম্বল বিতরণ কাণ্ডে জিতেন্দ্র পত্নীকে নোটিশ পুলিশের! মঙ্গলেই জিজ্ঞাসাবাদ

মঙ্গলবারই বাড়িতে গিয়ে জিতেন্দ্র পত্নীকে জিজ্ঞাসাবাদ করবেন পুলিশ কমিশনার সুধীর কুমার। পাশাপাশি ইতিমধ্যে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

কম্বল বিতরণ কাণ্ডে পদপিষ্ট হওয়ার ঘটনায় অনুষ্ঠানের মূল আয়োজক আসানসোলের (Asansol) প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির (JitendraTiwari) স্ত্রী চৈতালিকে (Chaitali) আইনি নোটিশ (Legal Notice) পাঠাল আসানসোল উত্তর থানার পুলিশ। তবে সোমবার বিজেপি কাউন্সিলর চৈতালি বা স্বামী জিতেন্দ্র কেউই বাড়িতে ছিলেন না। আর সেকারণেই পুলিশ তাঁদের বাড়িতে নোটিশ টাঙিয়ে দিয়ে যায়। আগামীকাল অর্থাৎ মঙ্গলবারই বাড়িতে গিয়ে জিতেন্দ্র পত্নীকে জিজ্ঞাসাবাদ (Interrogation) করবেন পুলিশ কমিশনার সুধীর কুমার। পাশাপাশি ইতিমধ্যে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। আসানসোলের প্রাক্তন মেয়রের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, রবিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata Banerjee) নির্দেশে ৫ সদস্যের প্রতিনিধি দল আসানসোল যায়। রাজ্যের নারী এবং শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা, আইনমন্ত্রী মলয় ঘটক, পর্যটনমন্ত্রী তথা আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় এবং সেচমন্ত্রী পার্থ ভৌমিক পৌঁছে যান নিহতদের বাড়িতে। দলের বাকি সদস্যদের মধ্যে ছিলেন বিধায়ক বিবেক গুপ্ত এবং যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষও। নিহতদের বাড়িতে গিয়ে তাঁদের পরিবারের সঙ্গে দেখা করে পাশে থাকার আশ্বাস দেন শশীরা। তাঁদের অভিযোগের কথা শোনেন। এদিন একান্তে কথা বলে পরিবারের হাতে ফলের ঝুড়ি এবং একটি করে খামও তুলে দিতে দেখা যায় তাঁদের। সাংবাদিক বৈঠকে শশী পাঁজা জানান, দল থেকে এই সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত বুধবার আসানসোলের ২৭ নম্বর ওয়ার্ডে কম্বল বিতরণী অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে এক শিশু সহ তিনজনের মৃত্যু হয়। ঘটনায় মৃতদের পরিবারের সদস্যদের তরফে লিখিত অভিযোগের ভিত্তিতেই রুজু হয় মামলা। মূলত তাদের অভিযোগ, চূড়ান্ত অব্যবস্থার কারণেই এই দুর্ঘটনা। বিশৃঙ্খলা ঠেকাতে কোনও ব্যবস্থা না করেই অনুষ্ঠানের আয়োজন। তার জেরেই এই দুর্ঘটনা বলে অভিযোগ। ফলে কাঠগড়ায় অনুষ্ঠানের উদ্যোক্তারা। ওই অনুষ্ঠানের উদ্যোক্তার তালিকায় ছিল আসানসোল পুরসভার প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরর প্রাক্তন বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি ও তাঁর স্ত্রীয়ের নাম। উল্লেখ্য, আসানসোল পুরসভার যে ২৭ নম্বর ওয়ার্ডে দুর্ঘটনাটি ঘটেছে, জিতেন্দ্রর স্ত্রী চৈতালী তিওয়ারি সেই ওয়ার্ড থেকে বিজেপির টিকিটে নির্বাচিত কাউন্সিলর। যে অনুষ্ঠানে দুর্ঘটনাটি ঘটেছে তার অন্যতম প্রধান উদ্যোক্তাও ছিলেন চৈতালি।

 

 

Previous articleমোবাইল চুরির অভিযোগে উত্তরপ্রদেশে চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়া হল যাত্রীকে
Next articleবিধানসভায় সাভারকরের ছবি ! কর্নাটকে তুঙ্গে কংগ্রেস-বিজেপি তরজা