লালন শেখের রহস্যমৃ*ত্যুর তদন্তে ২ সিবিআই আধিকারিককে নোটিশ সিআইডির  

কলকাতা হাইকোর্ট অবশ্য আগেভাগেই নির্দেশ দিয়েছে, এই ঘটনায় সিবিআই অফিসারদের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ গ্রহণ করতে পারবে না সিআইডি। তবে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করতে পারবে।

লালন শেখের (Lalan Seikh) রহস্যমৃত্যুর (Mysterious Death) তদন্তে এবার সিবিআইয়ের (CBI) দুই আধিকারিকের হাতে নোটিশ ধরালো সিআইডি (CID)। বুধবার দুপুরে সিজিও কমপ্লেক্সে (CGO Complex) গিয়ে নোটিশ দিয়ে আসেন এক সিআইডি আধিকারিক। নোটিশে লেখা রয়েছে, লালন শেখ রহস্যমৃত্যু কাণ্ডে অভিযুক্ত ৭ জন সিবিআই আধিকারিকেদের মধ্যে বর্তমানে ওই দুই সিবিআই আধিকারিককে অবিলম্বে জিজ্ঞাসাবাদ (Interrogation) করতে চায় সিআইডি। আর সেকারণেই এই নোটিশ।

বগটুই গণহত্যা কাণ্ডে (Bogtui Case) অন্যতম অভিযুক্ত লালন শেখকে গ্রেফতার করেছিল সিবিআই। সিবিআই হেফাজতে থাকাকালীন মৃত্যু হয় লালন শেখের। পরে ময়না তদন্তের রিপোর্টে (Post Mortem Report) লালনের আত্মহত্যার বিষয়টি স্পষ্ট হয়। এদিকে লালন শেখের স্ত্রী রেশমা বিবির অভিযোগ, হেফাজতে থাকাকালীন সিবিআই আধিকারিকদের অত্যাচারের কারণেই মৃত্যু হয়েছে তাঁর স্বামীর। এরপর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয় রাজ্যে। তদন্তভার যায় সিআইডির হাতে। আর সেই ঘটনার তদন্তেই এবার সিআইডি জিজ্ঞাসাবাদ করতে চায় দুই সিবিআই আধিকারিককে।

কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অবশ্য আগেভাগেই নির্দেশ দিয়েছে, এই ঘটনায় সিবিআই অফিসারদের বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ গ্রহণ করতে পারবে না সিআইডি। তবে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করতে পারবে। আর সেই প্রেক্ষাপটেই এবার সিবিআই আধিকারিকদের সঙ্গে কথা বলতে চেয়ে নোটিশ পাঠাল সিআইডি।

 

 

Previous articleEntertainment: শুরু হতে চলেছে তৃতীয় আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল !
Next articleআদিবাসীদের পাশে আছেন মুখ্যমন্ত্রী: আশ্বাস মন্ত্রী বীরবাহার