‘দলে মহিলারা নিরাপদ নন’: বিস্ফো*রক অভিযোগ তুলে বিজেপির সঙ্গত্যাগ অভিনেত্রীর

দল ছাড়ার কারণ হিসাবে রাজ্য বিজেপি প্রধান কে আন্নামালাইকেই কাঠগড়ায় তুলেছেন তিনি। তবে পাল্টা বিবৃতি দিয়ে আন্নামালাই জানিয়ে দিয়েছেন অভিনেত্রীর অভিযোগ ভিত্তিহীন। তিনি দল ছাড়লে দলের কোনও ক্ষতি হবে না।

বিজেপিতে (BJP) মহিলারা (Women) একেবারেই নিরাপদ (Safe) নন। আর এই অভিযোগেই এবার গেরুয়া শিবির ছাড়লেন দক্ষিণী অভিনেত্রী (Actress) তথা রাজনীতিবিদ (Politician) গায়িত্রী রঘুরাম (Gayathri Raghuram)। মঙ্গলবারই তিনি দল ছাড়ার কথা ঘোষণা করেন। তারপরই তিনি স্পষ্ট জানান, তামিলনাড়ু (Tamil Nadu) ইউনিটের মহিলারা বিজেপিতে একেবারেই নিরাপদ নন। তাঁর দল ছাড়ার কারণ হিসাবে রাজ্য বিজেপি প্রধান কে আন্নামালাইকেই (K Annamalai) কাঠগড়ায় তুলেছেন তিনি। তবে পাল্টা বিবৃতি দিয়ে আন্নামালাই জানিয়ে দিয়েছেন অভিনেত্রীর অভিযোগ ভিত্তিহীন। তিনি দল ছাড়লে দলের কোনও ক্ষতি হবে না। তবে দক্ষিণী অভিনেত্রী তথা বিজেপি নেত্রীর এমন মন্তব্যের পর রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা। তবে কী সত্যিই বিজেপিতে মহিলারা একেবারেই নিরাপদ নন? বিভিন্ন মহলে এখন সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

মঙ্গলবার দল ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), দলের জাতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda) এবং জাতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষকে (B L Santosh) ট্যাগ করে অভিনেত্রী রঘুরাম এক টুইট বার্তায় জানিয়েছেন, মহিলাদের জন্য সমান অধিকার এবং সম্মানের সুযোগ না দেওয়ার জন্য আমি বিজেপি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয় কে আন্নামালাই-এর নেতৃত্বে মহিলারা একেবারেই নিরাপদ নন। কেউ সত্যিকারের কাজের চিন্তা করে না। আমি বিজেপির জন্য শুভকামনা জানাই। তিনি আরও একটি টুইটে লেখেন, মোদি জি আপনি জাতির পিতা, আপনি সর্বদা আমার বিশ্বগুরু এবং মহান নেতা হয়ে থাকবেন। অমিত শাহ জি আপনি সর্বদা আমার চাণক্য গুরু হিসেবেই থাকবেন।

পাশাপাশি টুইট বার্তায় রঘুরাম জানান, তিনি আন্নামালাইয়ের কারণেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কোনওমতেই আন্নামালাইয়ের নেতৃত্বে চলতে পারবেন না। দলের বাকি মহিলা সদস্যদের উদ্দেশ্যে তিনি আরও জানিয়েছেন, ওঁর থেকে সামাজিক ন্যায়বিচার আশা করা যায় না। নারীরা নিরাপদে থাকুন কেউ আপনাকে বাঁচাবে বললে একেবারেই বিশ্বাস করবেন না। কেউ আসবে না। নিজেকে নিজেই বাঁচাতে হবে।

উল্লেখ্য, দল থেকে বরখাস্ত হওয়ার দিন কয়েক আগেই, অভিনেত্রীর বিরুদ্ধে মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের (MK Stalin) পরিবারের একজন সদস্যের সঙ্গে গোপনে দেখা করার অভিযোগ প্রকাশ্যে আনেন বিজেপি নেতা অমর প্রসাদ রেড্ডি। যদিও অভিনেত্রী সাফ জানিয়ে দেন, তিনি শুধুমাত্র তাঁর বন্ধুর জন্মদিনের পার্টি আমন্ত্রিত ছিলেন। সেখানে কে আসবেন কে আসবেন না সেই বিষয়ে তাঁর জানা অসম্ভব।

 

 

 

Previous articleসাঁওতালি ভাষায় শিক্ষার দাবিতে পথ অবরোধ, ভোগান্তিতে সাধারণ মানুষ
Next articleআজ গঙ্গাসাগর পরিদর্শনে মুখ্যমন্ত্রী