কেন্দ্রের হিন্দি সাম্রাজ্যবাদী আগ্রাসন ও বাংলা ভাগের চক্রান্তর বিরুদ্ধে পথসভা বাংলা পক্ষর

হিন্দি সাম্রাজ্যবাদী বিজেপি বাংলাকে ভাগ করার চক্রান্ত করছে। বিজেপির বিভিন্ন নেতারা বিভিন্ন সময় বাংলা ভাগের কথা বলছে। বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব সেইসব নেতাকে কিছুতো বলেইনি বরং তাঁদের মন্ত্রী করেছে। আসলে বাংলা ও বাঙালির শত্রু বিজেপি বাংলা ভাগের মাধ্যমে বাঙালি ও বাংলাকে দুর্বল করতে চায়। এছাড়াও বিজেপির সংসদীয় কমিটি প্রস্তাব করেছে কেন্দ্রীয় সরকারের চাকরির পরীক্ষা, শিক্ষাদান, তথ্য আদান-প্রদান ইত্যাদি সমস্ত ক্ষেত্রে ইংরেজি সরিয়ে হিন্দি বাধ্যতামূলক করা, হিন্দি না জানার কারণে ভারতীয় নাগরিককে শাস্তি দেওয়া। অহিন্দি জাতির অর্থ ও সম্পদ লুঠ করে সেই টাকায় ভারতে এবং ভারতের বাইরে রাষ্ট্রপুঞ্জে হিন্দি চাপানোর মাধ্যমে বাঙালী এবং সকল অহিন্দি জাতির বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে স্থায়ীভাবে হিন্দি সাম্রাজ্যবাদের দাস বানানোর চক্রান্তের বিরুদ্ধে ভারতের বাঙালির জাতীয় সংগঠন বাংলা পক্ষ ৮ই জানুয়ারি, ২০২৩ রবিবার এক পথসভা অনুষ্ঠিত করল উত্তরপাড়ার মখলাতে । পথসভায় উপস্থিত ছিলেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়, শীর্ষ পরিষদ সদস্য কৌশিক মাইতি, ডাঃ অরিন্দম বিশ্বাস, হুগলি জেলার সম্পাদক দর্পন ঘোষ সহ প্রমুখ ব্যক্তি।

ভারতের প্রতিটি বাঙালির মৌলিক অধিকার রক্ষা করতে বাংলা পক্ষ উত্তরপাড়ায় এই পথসভার আয়োজন করল। বাংলা পক্ষর সহযোদ্ধারা ছাড়াও সমাজের বিভিন্ন স্তরের বাঙালি এই পথসভায় যোগ দিলেন। এই পথসভায় বাংলা পক্ষর সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় বলেন,” হিন্দি সাম্রাজ্যবাদীরা বাঙালিকে চিরদিন বঞ্চিত করেছে। এখন বাংলা ভাগ করে বাংলা ও বাঙালিকে দুর্বল করতে চাইছে কিন্তু দিল্লি যদি ভেবে থাকে যে বাঙালি হিন্দি সাম্রাজ্যবাদের সামনে মাথা ঝুঁকিয়ে দেবে, আত্মসমর্পণ করবে তাহলে তারা ভুল ভাবছে। আমরা সমস্ত ভাষার সমান অধিকার চাই। বাঙালি স্বাধীনতা সংগ্রামী শহীদরা নিজেদের পরবর্তী প্রজন্মকে হিন্দির দাস বানানোর জন্য ভারতের স্বাধীনতা সংগ্রামে প্রাণ দেননি। বাংলার পবিত্র মাটি থেকে হিন্দি সাম্রাজ্যবাদের সমস্ত চিহ্ন মুছে দেবে বাঙালি। সকল শিরদাঁড়া সোজা অহিন্দি মানুষ এই লড়াইয়ে বাংলা পক্ষর সাথে আছে। হিন্দি সাম্রাজ্যবাদ ভারতের ঐক্য ধ্বংস করতে চায়। আমরা যে কোন মূল্যে ভারতের ঐক্য রক্ষা করব। বিজেপি এবং দিল্লি যেন আগুন নিয়ে খেলা না করে। পথসভায় ২৫ টা মাইক খুলিয়ে দিয়ে মাত্র ৬ টা মাইক লাগাতে দিয়ে বাঙালির কণ্ঠস্বর চাপা দেওয়া যাবে না বাংলা পক্ষ প্রতিটি বাঙালির কাছে পৌঁছে যাবে”। বাংলা পক্ষর শীর্ষ পরিষদ সদস্য কৌশিক মাইতি বলেন, “বাঙালির মাটিতে হিন্দি চাপালে ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই হবে। বাঙালীর ওপর হিন্দি চাপানোর বিরুদ্ধে, বাঙালীকে নিজ অধিকার থেকে বঞ্চিত করার বিরুদ্ধে বাংলা পক্ষ শেষ পর্যন্ত লড়ে যাবে। সকল বাঙালীকে দল – মত ভুলে বাঙালী হিসেবে জোট বাঁধার আহ্বান জানাই। আমরা এ লড়াই জিতবো। বাঙালির রক্তে স্বাধীন ভারতে আমাদের অধিকার আমরা ছিনিয়ে নেবই। পথসভায় মাইক খুলিয়ে দিয়ে বাঙালি অধিকার আদায়ের আন্দোলনের কথা চাপা যাবে না বাংলা পক্ষের প্রত্যেক সহযোদ্ধা এক একটা মাইক। তাঁদের কণ্ঠস্বর পৌঁছে যাবে বাংলার প্রত্যেক ভূমিপুত্রদের ঘরে।

আরও পড়ুন- বীরকন্যার স্মৃতি রক্ষায় অনন্য উদ্যোগ বাংলাদেশ সরকারের: ‘ইউরোপিয়ান ক্লাব’ হচ্ছে ‘প্রীতিলতা স্মৃতি মিউজিয়াম’

 

Previous articleইডেনে ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় একদিনের ম‍্যাচ, শুরু টিকিট বিক্রি
Next articleWB SET: রাজ্যে শান্তিতে হল সেট পরীক্ষা