আজ ঘরের মাঠে বাগানের সামনে ওড়িশা

আপাতত প্লে-অফ নিয়ে ভাবছে সবুজ-মেরুন শিবির। তার জন্য বাকি ম্যাচ থেকে পয়েন্ট নষ্ট করা চলবে না তা ভালোই জানে বাগান ব্রিগেড।

আজ আইএসএল-এর ম‍্যাচে নামছে এটিকে মোহনবাগান। প্রতিপক্ষ ওড়িশা এফসি। টানা দুই ম্যাচে জয় নেই মোহনবাগানের। গোল করার লোকের অভাব। স্ট্রাইকারদের ব্যর্থতায়  আইএসএলের পয়েন্ট টেবলে পাঁচে নেমে গিয়েছে জুয়ান ফেরান্দোর দল। প্রশ্ন উঠছে, সমালোচনা হচ্ছে। এই অবস্থায় শনিবার যুবভারতীতে ঘরের মাঠে ওড়িশা এফসি-র মুখোমুখি সবুজ-মেরুন। ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছেন হুগো বৌমোসরা। ২২ পয়েন্ট সংগ্রহ করে ছয় নম্বরে ওড়িশা। তিন আর চার নম্বরে আছে এফসি গোয়া এবং কেরালা ব্লাস্টার্স। শনিবার ওড়িশাকে হারাতে পারলে তিন নম্বরে উঠে আসবে মোহনবাগান।

মরশুমের শুরুতে বাগানের স্প্যানিশ কোচ জানিয়েছিলেন, তাঁর পাখির চোখ শীর্ষে থেকে লিগ শিল্ড জয়। সেই লক্ষ্য থেকে দূরে সরে গিয়েছে দল। আপাতত প্লে-অফ নিয়ে ভাবছে সবুজ-মেরুন শিবির। তার জন্য বাকি ম্যাচ থেকে পয়েন্ট নষ্ট করা চলবে না তা ভালোই জানে বাগান ব্রিগেড। আর সেই লক্ষ‍্যই এখন স্থির তাদের।

ওড়িশা ম্যাচে নামার আগে জুয়ান বললেন, ‘‘আমাদের প্রধান লক্ষ্য ৩ পয়েন্ট। ঘরের মাঠে খেলার সুবিধা কাজে লাগাতে চাই। ওড়িশাও লিগের অন্যতম শক্তিশালী দল। প্রথম ছয়ে থেকে ওরাও প্লে-অফ খেলতে চায়। কঠিন ম্যাচ হলেও আমরা জয়ের জন্য ঝাঁপাব।’’

শেষ দুই ম্যাচে মোহনবাগানের আপফ্রন্টে সমস্যা প্রকট। তবে জুয়ান নিজের দলের সমস্যা আড়াল করার চেষ্টা করলেন। তিনি বলেন, “আমার দলে আপফ্রন্টে কোনও সমস্যা নেই। প্রতি ম্যাচে একাধিক গোলের সুযোগ নষ্ট হলে ফুটবলাররা ভেঙে পড়ে। ফুটবলারদের পাশে থাকাও কোচেদের কাজ। তাছাড়া আমরা এক-দু’জনের উপর নির্ভরশীল নয়। টিম গেমে বিশ্বাসী।’’

ওড়িশার বিরুদ্ধে গালেগোকে দিমিত্রির পাশে উপরে খেলতে দেখা যাবে কি না, সে প্রসঙ্গে জুয়ান বলেন, ‘‘গালেগো ও পুইতিয়া সবে দলের সঙ্গে যোগ দিয়েছে। তাছাড়া আমাদের অনেকেরই ৩টি হলুদ কার্ড রয়েছে। সেটাও মাথায় রাখতে হচ্ছে।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleহাওড়ার চামরাইলে মোমের কারখানায় বিধবংসী আগু*ন! আত*ঙ্কিত শ্রমিকরা  
Next articleমেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের সামনে ইংল্যান্ড