সংসদে মহুয়ার বিরুদ্ধে “অসংসদীয়” মন্তব্যের অভিযোগ, পাল্টা জবাব তৃণমূল সাংসদের

আদানি ইস্যুতে গত কয়েকদিনে দফায় দফায় মুলতুবি হয়েছে সংসদ(Parliament)। মঙ্গলবারও এই ইস্যুতে উত্তপ্ত ছিল লোকসভা। এর মাঝেই আগুনে ঘি পড়ল। লোকসভায় অসংসদীয় শব্দ প্রয়োগের অভিযোগ উঠল তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের(Mahua Moitra) বিরুদ্ধে। জানা গিয়েছে, টিডিপি(TDP) সাংসদকে রাম মোহন নাইডুর বক্তব্য রাখার সময় মহুয়া অসংসদীয় শব্দ ব্যবহার করেন বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় বিজেপির(BJP) তরফে মহুয়াকে ক্ষমা চাওয়ার দাবি তোলা হয়েছে। যদিও ক্ষমা চাইবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মহুয়া।

ANI এর পোস্ট করা একটি ভিডিও-য় দেখা যাচ্ছে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ জ্ঞাপন প্রস্তাবের উপর লোকসভায় বক্তব্য রাখছিলেন সাংসদরা। সেই সময়ই আপত্তিকর শব্দ প্রয়োগ করেন তৃণমূল সাংসদ। নিজের বক্তব্যে মহুয়া বলেন, বিজেপি সাংসদরা তাঁর বক্তব্যে সবসময় বাধা দেন। তখনই চারিদিক থেকে রব ওঠে। তবু তিনি বলে চলেন, মহুয়ার পিছনে কেউ নেই, মহুয়া আছে সত্যের সঙ্গে ! এরপর বক্তব্য রাখতে ওঠেন, টিডিপি সাংসদ কে রাম মোহন নাইডু। তখনই তিনি অসংসদীয় শব্দ প্রয়োগ করেন বলে অভিযোগ। অসংসদীয় শব্দ প্রয়োগের ঘটনায় মহুয়াকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন সংসদ বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী। তবে বিজেপির দাবির কাছে দমতে নারাজ তৃণমূল সাংসদ।

এপ্রসঙ্গে সংবাদ মাধুয়মকে দেওয়া সাক্ষাৎকারে মহুয়া মৈত্র বলেন, “কাল যেভাবে বিরোধীরা প্রতিবাদ করেছে তাতে শাকদলের মাথা খারাপ হয়ে গেছে। আমাকে কীভাবে অপদস্থ করার চেষ্টা হয়েছে সেটা সারা দেশের মানুষ দেখেছে। আমি ক্ষমা চাইব নাকি ওরা ক্ষমা চাইবে?” একইসঙ্গে তিনি বলেন, “আমি ক্ষমা চাইব না। ওদের যা করার ওরা করতে পারে।” পাশাপাশি তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, “কে কি বলছে তা অন্য বিষয়, আমাদের যা ইস্যু তাতে আমরা কঠোর ভাবে দাঁড়িয়ে আছি। সেখান থেকে আমরা নড়ব না।”

Previous articleমানিক-কুন্তলের যোগসাজশে OMR শিটে ‘গু*প্ত সঙ্কেত’! আদালতে দাবি ইডির
Next article৫০ বছর অতিক্রান্ত! যোগী রাজ্যে সরকারি ট্রেজারিতে ইন্দিরা গান্ধীর কয়েক লক্ষ টাকার রুপো