বনধ নিয়ে সতর্ক প্রশাসন, সরকারি কর্মীদের জন্য কড়া নির্দেশিকা জারি নবান্ন

DA-এর দাবিতে শুক্রবার রাজ্যজুড়ে ধর্মঘট ডেকেছে সরকারি কর্মী সংগঠন। এই বনধে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখা এবং সরকারি কাজে যাতে কোনওরকম ব্যাঘাত না ঘটে তার জন্য কড়া নির্দেশিকা জারি করল নবান্ন(Nabanna)। অতীতের মত এবারও সরকারি কর্মীদের(Govt employees) কাজে উপস্থিত থাকার জন্য নির্দেশিকা জারি করা হয়েছে নবান্নর তরফে।

ধর্মঘট নিয়ে এ দিন দফায় দফায় বৈঠক করেছে নবান্নের শীর্ষ মহল। তার পরপরই এদিন জরুরী ভিত্তিতে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যের সব জেলার জেলাশাসকদের জরুরী ভিত্তিতে বৈঠকে ডাকেন। সূত্রের খবর, সেই বৈঠকেই বনধ নিয়ে জেলাগুলিকে সতর্ক থাকতে বলেন মুখ্যসচিব। বনধে কোনরকম অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের পুলিশ কমিশনার-সহ পুলিশের উচ্চ পর্যায়ের আধিকারিকরাও। নবান্ন সূত্রে খবর, সেই বৈঠকে পুলিশকেও সব রকমের পদক্ষেপের নির্দেশ দিয়েছেন খোদ মুখ্য সচিব।

বিজ্ঞপ্তি জারি করে রাজ্য অর্থ দফতরের তরফে জানানো হয়েছে, আগামীকাল অর্থাৎ শুক্রবার সকল সরকারি কর্মচারীর উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। অন্যথায় ছেদ পড়বে চাকরি জীবনে, কাটা যাবে একদিনের বেতন। পাশাপাশি আরো জানানো হয়েছে, ৯ মার্চ অর্থাৎ শুক্রবার কোন সরকারি কর্মীর প্রথমভাগ, দ্বিতীয় ভাগ বা পূর্ণদিবস ছুটি দেওয়া হবে না। নেওয়া যাবে না ক্যাজুয়াল লিভ বা অন্য কোন ছুটি।

Previous articleচতুর্থ টেস্টে অনন্য নজিরের সামনে দাঁড়িয়ে বিরাট-অশ্বিন
Next articleইসলামপুরে বো*মাবাজিতে বেঘোরে প্রা*ণ গেল সিভিক ভল্যান্টিয়ারের!