চাকরিপ্রার্থীদের বি.ক্ষোভে উ.ত্তপ্ত সেক্টর ফাইভ, পুলিশের উপর চড়াও আন্দোলনকারীরা!    

এসএসসির দফতরে চাকরিপ্রার্থীরা পৌঁছনোর আগেই তাদের বাধা দেয় পুলিশ। আর তারপরই রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এরপর চাকরিপ্রার্থীরা জোর করে পুলিশের সঙ্গে অশান্তি সৃষ্টির চেষ্টা করলে আন্দোলনকারীদের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ।

প্যানেল প্রকাশ (Panel Release) ও অবিলম্বে নিয়োগের (Recruitment) দাবিতে তুমুল বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। বুধবার সকালে সপ্তাহের ব্যস্ততম দিনে শহরের রাস্তা কার্যত অবরুদ্ধ করে চাকরিপ্রার্থীরা বিক্ষোভ প্রদর্শন করলে বাধা দেয় পুলিশ (Police)। আর তার জেরেই পুলিশের সঙ্গে চাকরিপ্রার্থীদের খণ্ডযুদ্ধ বেঁধে যায়। জানা গিয়েছে, বুধবার সকাল থেকেই সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের (Sector Five Metro Station) সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে ২০১৪ সালের আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা (Upper Primary Candidates)। তবে এদিন এসএসসি-র (SSC) দফতরের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ দেখানোর পরিকল্পনা ছিল। কিন্তু এসএসসির দফতরে চাকরিপ্রার্থীরা পৌঁছনোর আগেই তাদের বাধা দেয় পুলিশ। আর তারপরই রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এরপর চাকরিপ্রার্থীরা জোর করে পুলিশের সঙ্গে অশান্তি সৃষ্টির চেষ্টা করলে আন্দোলনকারীদের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ।

আন্দোলনকারীদের দাবি, আট বছর আগে তাঁদের পরীক্ষা নেওয়া হয়েছে এবং দু-দুবার ইন্টারভিউও হয়েছে। কিন্তু ফলাফল সামনে আসেনি। কেন এত বিলম্ব? কেন এই ধরপাকড়? এই প্রশ্ন তোলেন চাকরিপ্রার্থীরা। এদিন সকালে এসএসসি ভবনের সামনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা ছিল ২০১৪ সালের আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের। কিন্তু দিনের ব্যস্ততম সময়ে সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের সামনে পুলিশ আন্দোলনকারীদের বাধা দিলে পাল্টা পুলিশের উপর চড়াও হয় তাঁরা। পুলিশ সাফ জানিয়েছে, এদিন আন্দোলনকারীদের বারবার বারণ করা হলেও তাঁরা কথা কানে তোলেননি। মেট্রো স্টেশনের সামনে বিক্ষোভ দেখাতে থাকে তাঁরা। যার ফলে নিত্যযাত্রী ও অফিস যাত্রীদের প্রবল সমস্যার সম্মুখীন হতে হয়। আর সেকারণেই পরিস্থিতি আয়ত্তে আনতে পুলিশ আন্দোলনকারীদের প্রিজন ভ্যানে তোলে এবং পরিস্থিতি আয়ত্তে আনে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর কলকাতা হাই কোর্ট উচ্চ প্রাথমিকের একটি মামলায় নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে মেধাতালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছিল কমিশনকে। ইন্টারভিউয়ে ডাক পাওয়া চাকরিপ্রার্থীরা এই বিষয়ে গত ২৭ ডিসেম্বর হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। চাকরিপ্রার্থীদের অভিযোগ, হাই কোর্টের নির্দেশের পরেও আদালতে নিজেদের অবস্থান স্পষ্ট করছে না এসএসসি। আর সেকারণেই এদিন এসএসসি দফতরের সামনে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা ছিল আন্দোলনকারীদের।

 

 

 

Previous articleমমতার বিরুদ্ধে লড়তে হলে ঐক্যবদ্ধ হোন: সুকান্তকে ‘ভাঙা ঘর’ গোছানোর নির্দেশ শাহের
Next articleসঙ্গীবদল সত্যান্বেষীর ! কার সঙ্গে জুটি বাঁধলেন ব্যোমকেশ