চৈত্রে ফের অকালবৈশাখী ! দু*র্যোগের মেঘ বাংলার আকাশে

পূর্বাভাস অনুযায়ী রাতের তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি থেকে এক ধাক্কায় বেড়ে হয়েছে ২৬ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি থেকে বেড়ে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস।

মার্চের শেষ সপ্তাহেও খারাপ আবহাওয়া (Bad Weather) পিছু ছাড়ছে না বাংলার। রবিবার থেকেই প্রকৃতির রূপ বদলের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। আজ শনিবার বিকেল পর্যন্ত শহরের তাপমাত্রা বাড়লেও জেলায় জেলায় আংশিক মেঘলা আকাশ থাকবে। আগামিকাল থেকে ফের বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির (Rail Alert) সম্ভাবনা যা বুধবার পর্যন্ত চলবে বলেই আশঙ্কা প্রকাশ করেছে হাওয়া অফিস(Weather Department)।

চৈত্র মাসে কালবৈশাখীর ট্রেলারের দেখা আগেই মিলেছে। যার জেরে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছিল। কিন্তু সপ্তাহের শুরু থেকে ফের চড়েছে পারদ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি রয়েছে। পূর্বাভাস অনুযায়ী রাতের তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি থেকে এক ধাক্কায় বেড়ে হয়েছে ২৬ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৪ ডিগ্রি থেকে বেড়ে ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। আজ তা আরও বেড়ে ৩৪ ডিগ্রির কাছাকাছি হতে পারে।

তবে দুর্যোগ শুধু বাংলায় নয়, পাশাপাশি উত্তর-পশ্চিম ভারতে বজ্রবিদ্যুৎসহ ও বৃষ্টি চলবে বলে জানা গেছে। হালকা মাঝারি বৃষ্টি হতে পারে জম্মু কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরপ্রদেশের একাংশে।

 

Previous articleসিভিক ভলেন্টিয়ারের দায়িত্ব বোঝাতে সার্কুলার জারি রাজ্য পুলিশের ! 
Next articleস্ত্রীর চাকরি কে*লেঙ্কারি: সুজন মাঠে নামালেন শ্যালিকাকে, বিয়ের ছবি দিয়ে “সর্বহারা” প্রমাণে মরিয়া