সপ্তাহের প্রথম দুদিন শহরের একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, জানুন সবিস্তারে

সপ্তাহের প্রথম দিনে কলকাতার বেশ কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

সোমবার সকালে কলকাতায় পৌঁছবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। একাধিক কর্মসূচিতে যোগ দেবেন রাষ্ট্রপতি। মঙ্গলবারও রাষ্ট্রপতির একগুচ্ছ কর্মসূচি রয়েছে। এই কারণে সপ্তাহের প্রথম দিনে কলকাতার বেশ কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তারই হালহকিকত জেনে নিন এক নিমেষে।

কলকাতা পুলিশ সূত্রে জানানো হয়েছে,
সোমবার দুপুর ১২টা ১৫ মিনিট থেকে দুপুর দেড়টা পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোড, এজেসি বোস রোড , হসপিটাল রোড, এটিএম রোড। এই সময় উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোডের বিকল্প পথ সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড। এজেসি বোস রোডের বিকল্প হিসাবে ব্যবহার করা যাবে এজেসি বোস উড়ালপুল অথবা সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড।
উত্তরমুখী রেড রোডের বিকল্প পথ জওহরলাল নেহরু রোড। রানি রাসমণি অ্যাভিনিউয়ের বদলে ব্যবহার করা যাবে স্ট্র্যান্ড রোড। গিরিশ পার্ক থেকে এসপ্ল্যানেড মোড় পর্যন্ত সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বিকল্প পথ আমহার্স্ট স্ট্রিট-বিবি গাঙ্গুলি স্ট্রিট-নির্মল চন্দ্র স্ট্রিট অথবা এপিসি রোড-এজেসি বোস রোড। এসপ্ল্যানেড থেকে গিরিশ পার্ক পর্যন্ত সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বদলে ব্যবহার করা যাবে কলেজ স্ট্রিট-বিধান সরণি অথবা এজেসি বোস রোড-এপিসি রোড।
রবীন্দ্র সরণি থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ পর্যন্ত বিবেকানন্দ রোডের বিকল্প পথ বিডন স্ট্রিট। বিবি গাঙ্গুলি স্ট্রিটের বদলে ব্যবহার করা যাবে গণেশ চন্দ্র অ্যাভিনিউ।

সোমবার বিকেল সাড়ে ৪টে থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে রানি রাসমণি অ্যাভিনিউ এবং অকল্যান্ড রোডে।

মঙ্গলবার সকাল থেকেই শহরের বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত উত্তর এবং দক্ষিণমুখী রেড রোড, উত্তর এবং দক্ষিণমুখী খিদিরপুর রোড, দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এই সময় দক্ষিণমুখী রেড রোডের বিকল্প পথ মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড অথবা স্ট্র্যান্ড রোড। উত্তরমুখী রেড রোডের বিকল্প পথ জওহারলাল নেহরু রোড।
মঙ্গলবার সকাল ৮টা ৪০ মিনিট থেকে সকাল ১১টা ১৫ মিনিট পর্যন্ত এজেসি বোস রোড, এজেসি বোস উড়ালপুল এবং মা উড়ালপুলে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এই সময় এজেসি বোস রোডের বিকল্প পথ সেন্ট জর্জেস গেট রোড-স্ট্র্যান্ড রোড । এজেসি বোস উড়ালপুলের বদলে এজেসি বোস রোড ব্যবহার করা যাবে। মা উড়ালপুলের বিকল্প পথ পার্ক সার্কাস কানেক্টর।
কলকাতা পুলিশ জানিয়েছে, সোমবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ,মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত পণ্যবাহী যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

 

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleআজ রাষ্ট্রপতিকে সংবর্ধনা দিতে প্রস্তুত রাজ্য