কর্নাটকে ১০ মে ভোট, ১৩ মে গণনা; ঘোষণা নির্বাচন কমিশনের

কর্ণাটকে বিধানসভা আসনের সংখ্যা ২২৪। এই সদস্যদের বিধানসভার মেয়াদ শেষ হবে ২৪ মে। কংগ্রেস ইতিমধ্যেই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে, যেখানে ১৪০ টি কেন্দ্রের প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে।

কর্নাটকে বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করে দিল নির্বাচন কমিশন। আগামী ১০ মে একদফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গণনা হবে ১৩ মে। সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করলেন মুখ্য নির্বাচনী কমিশনার রাজীব কুমার।

কর্নাটকে বিধানসভা আসনের সংখ্যা ২২৪। এই সদস্যদের বিধানসভার মেয়াদ শেষ হবে ২৪ মে। কংগ্রেস ইতিমধ্যেই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে, যেখানে ১৪০ টি কেন্দ্রের প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে। কর্নাটক কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার জানিয়েছেন, আগামী ৩০ মার্চ দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করবে দল।

অন্যদিকে মুখ্যমন্ত্রী বাসব রাজ বোম্মাই জানিয়েছেন, এপ্রিলের প্রথম সপ্তাহেই বিজেপি তাদের প্রার্থী তালিকা ঘোষণা করবে।আর এক বিরোধী জেডিএস প্রথম দফায় ৯৩ আসনের প্রার্থী ঘোষণা করে দিয়েছে।

শেষ বিধানসভা ভোটের পর জেডিএসের সঙ্গে হাত মিলিয়ে কর্ণাটকে সরকার গড়েছিল কংগ্রেস। যদিও সেই সরকার বেশি দিন টেকেনি। জেডিএসের অধিকাংশ বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ায় ক্ষমতায় দখল করে বিজেপি।সেই সরকারের শপথগ্রহণের দিন বেঙ্গালুরুতে বিরোধী ঐক্যের এক বিরল ছবি দেখা গিয়েছিল। সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীর পাশাপাশি একই মঞ্চে দেখা গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়, সীতারাম ইয়েচুরি, মায়াবতীর মতো বিরোধী নেতা-নেত্রীকে। যদিও এ বার কর্নাটকে জয়ের ব্যাপারে আশাবাদী কংগ্রেস।

 

 

 

 

 

Previous articleরেড রোডে ধর্নায় বসলেন মুখ্যমন্ত্রী
Next articleএখনই জামিন নয় অনুব্রতর! আবেদনের শুনানি পিছলো