ইন্দোরের মন্দিরে কুয়োয় পড়ে দু*র্ঘটনায় মৃ*ত বেড়ে ৩৫,চলছে উদ্ধারকাজ

ইন্দোরের মন্দিরের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫। মধ্যপ্রদেশের বেলেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে বৃহস্পতিবার রামনবমীর পুজো দিতে গিয়েছিলেন পুণ্যার্থীরা। সেই সময়ই কুয়োর ওপরে থাকা কংক্রিটের স্ল্যাব ভেঙে পড়ে যান বহু পুণ্যার্থী। প্রাথমিকভাবে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও এখনও পর্যন্ত তা বেড়ে ৩৫ হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। দুর্ঘটনায় আহত ১৬ জন হাসপাতালে ভর্তি।নিখোঁজ ১। চলছে উদ্ধারকাজ।

আরও পড়ুন:রামনবমীতে ম*র্মান্তিক দুর্ঘটনা! মন্দিরের কুয়োয় পড়ে গেলেন ২৫ পুণ্যার্থী

ইন্দোরের কালেক্টর ইলায়ারাজা টি জানান, ভয়াবহ এই দুর্ঘটনার পর সেনা, এনডিআরএফ ও এসডিআরএফ যৌথভাবে উদ্ধারকাজে নামে। যে কুয়োয় ওই পুণ্যার্থীরা পড়ে যান, জানা গিয়েছে, কুয়োয় ওপরে একটি কংক্রিটের স্ল্যাব বসানো ছিল।পুণ্যার্থীদের ভিড়ে আচমকাই সেটি ভেঙে পড়ে। এরপরই কুয়োয় পড়ে যান বহু মানুষ। শুরু হয় উদ্ধারকাজ। রাতভর উদ্ধারকাজ চালিয়ে বহু মানুষকে উদ্ধার করা হয়।

জানা গিয়েছে, মন্দিরে এই কুয়োর কথা জানা ছিল না বহু পুর্ণ্যার্থীর। তাতেই ঘটে বিপত্তি। দর্শনার্থীরা জানান? রামনবমীর দিন পুজো উপলক্ষে বহু মানুষের ভিড় হয়েছিল ঝুলেলাল মন্দিরে। অতিরিক্ত জনসমাগমে পায়ের চাপে ওই স্ল্যাবটি ভেঙে যান। এরপরই একে একে কুয়োর ভিতর পড়তে থাকেন লোকজন। ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হয়।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা নাগাদ উদ্ধার কাজে নামেন উদ্ধারকারীরা। এখনও সেখানে কাজ চলছে। জানা গিয়েছে, এই মন্দিরটি দেখভালের দায়িত্ব একটি প্রাইভেট ট্রাস্টের। ইন্দোর ডিভিশনের কমিশনার পবন শর্মা বলেন, ৩৫টি দেহ এখনও অবধি তাঁরা উদ্ধার করেছেন। ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। ১৬ জন এরমধ্যে চিকিৎসাধীন। উদ্ধারকাজে নেমেছেন ১৪০ জনের দল। রয়েছেন ৭৫ জন সেনা জওয়ানও।

 

 

Previous articleতিলজলাকাণ্ডে বিজেপি যোগ, CCTV ফুটেজ সামনে আসতেই খেল খতম গেরুয়া শিবিরের
Next articleআজ থেকে শুরু আইপিএল, তৈরি ধোনি-হার্দিকরা