প্রযুক্তিগত সমস্যার জের! ফের জেল হেফাজতের মেয়াদ বাড়ল তিহার ব.ন্দি কেষ্টর

গরু পাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডল ও তাঁর দেহরক্ষী সায়গল হোসেনের বর্তমান ঠিকানা দিল্লির তিহার জেল। শুক্রবার প্রথমে অনুব্রতর দেহরক্ষী সায়গলকে আসানসোলের সিবিআই আদালতে ভার্চুয়ালি পেশের চেষ্টা হয়। কিন্তু তিহার জেলে প্রযুক্তিগত ত্রুটির কারণে এজলাসে সায়গল হোসেনের মুখ দেখা যায়নি বলে অভিযোগ।

ফের জেল হেফাজতের (Jail Custody) মেয়াদ বাড়ল অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। শুক্রবার আসানসোল সিবিআই আদালতে (Asansol CBI Court) গরু পাচার মামলায় (Cow Smuggling Case) ধৃত অনুব্রতর মামলার শুনানি ছিল। তবে এদিন আদালত সাফ জানিয়ে দেয়, আগামী ২৭ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে বীরভূমের জেলা সভাপতিকে। শুক্রবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে ভার্চুয়ালি পেশ করার কথা ছিল বীরভূমের জেলা সভাপতিকে। কিন্তু প্রযুক্তিগত ত্রুটির (Technical Fault) কারণে তা সম্ভব হয়নি বলেই আদালত সূত্রে খবর।

উল্লেখ্য, গরু পাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডল ও তাঁর দেহরক্ষী সায়গল হোসেনের (Saigal Hossain) বর্তমান ঠিকানা দিল্লির তিহার জেল (Tihar Jail)। শুক্রবার প্রথমে অনুব্রতর দেহরক্ষী সায়গলকে আসানসোলের সিবিআই আদালতে ভার্চুয়ালি পেশের চেষ্টা হয়। কিন্তু তিহার জেলে প্রযুক্তিগত ত্রুটির কারণে এজলাসে সায়গল হোসেনের মুখ দেখা যায়নি বলে অভিযোগ। ঠিক একই সমস্যায় পড়তে হয় অনুব্রত মণ্ডলকেও। তবে এদিন আসানসোল আদালতে অনুব্রতর হয়ে হাজির ছিলেন না কোনও আইনজীবীই। তবে চলতি বছরের জুলাই মাসেই দিল্লি হাইকোর্টে জামিন মামলার শুনানি রয়েছে অনুব্রতর। আর যেহেতু দিল্লি হাইকোর্টে (Delhi High Court) আবেদন করেছেন বীরভূমের জেলা সভাপতি সেকারণে আসানসোল আদালত থেকে তাঁর জামিন পাওয়ার সম্ভাবনা খুবই কম। আর সেকারণেই এদিন নতুন করে কেষ্টর জন্য জামিনের আবেদন করেননি তাঁর আইনজীবী।

তবে এদিনের শুনানিতে সায়গলের আইনজীবীরা অংশগ্রহণ করেছিলেন। বাজেয়াপ্ত হওয়া সোনা ফেরতের আবেদন জানান তাঁরা। তবে বিচারক সাফ জানান, বিষয়টির তদন্ত চলছে। পুরো তালিকা এখনও প্রকাশ্যে আসেনি। আর যতদিন না পুরো তদন্ত শেষ হচ্ছে ততদিন সোনা ফেরত দেওয়া অসম্ভব।

 

 

Previous articleনিয়োগ দুর্নীতিতে ধৃত অয়নের ১০০ কোটি টাকারও বেশি সম্পত্তি !
Next articleদলে নেই বুমরাহ, পরিবর্ত ক্রিকেটার ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স