প্রকৃত দোষীদের আড়াল করতেই NIA, শুভেন্দুর মামলার পাল্টা তোপ অভিষেকের

শিবপুরের অশান্তির ঘটনায় এবার কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিজেপির। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করে বিজেপি। শিবপুরের যে এলাকায় অশান্তি হয়েছে, সেখানে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ও সিবিআই তদন্তের আবেদন জানানো হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হয়ে আইনজীবী শ্রীজীব চক্রবর্তী হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন। মামলা দায়ের করার অনুমতি দেয় ডিভিশন বেঞ্চ। সোমবার শুনানি হতে পারে।

বৃহস্পতিবারে রামনবমীর মিছিল ঘিরে হাওড়ার শিবপুরে অশান্তি হয়। তা নিয়েই আদালতের দৃষ্টি আকর্ষণ করা হয়।শুক্রবারও সকালের দিকে শিবপুর থমথমে ছিল। যদিও পুলিশ কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছে।রাজ্যের বিরোধী দলনেতা এনআইএ তদন্তেরও দাবি জানিয়েছেন। এ প্রসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ, এনআইএ-সিবিআইয়ের কাছে তদন্ত চলে গেলে প্রকৃত দোষীরা ধরা পড়বে না।এই কেন্দ্রীয় এজেন্সিগুলো কোল্ড স্টোরেজে চলে গিয়েছে।প্রকৃত দোষী যাতে শাস্তি না পায়, নামগুলো যাতে প্রকাশ্যে না আসে সেই জন্য এমন দাবি।

মিছিলে অশান্তির ঘটনায় রাজ্য সরকারের পক্ষ থেকে সরাসরি বিজেপির দিকে আঙুল তোলা হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “বেআইনিভাবে রুট পরিবর্তন করা হয়েছে।” কিন্তু সেই অভিযোগ খারিজ করেছেন বিজেপি নেতৃত্ব।পুলিশ ধৃতদের বিরুদ্ধে ভাঙচুর, অগ্নি সংযোগের ধারায় মামলা রুজু করেছে।

শুক্রবার সকাল থেকেই এলাকায় মোতায়েন বিশাল বাহিনী। রয়েছে RAF। খোলা হয়েছে পুলিশ অ্যাসিস্ট্যান্স বুথ। বাজারে মোড়ে পুলিশ পোস্টিং।পুলিশ সূত্রে জানা গিয়েছে,এখনও পর্যন্ত ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।বিকেলের দিকে অনেকটাই স্বাভাবিক ছন্দে ফিরেছে শিবপুর।এলাকায় শান্তি বজায় রাখতে ১৪৪ ধারা জারি হলেও, গাড়ি চলাচল শুরু হয়েছে। দোকানপাটও খুলেছে।

 

Previous articleঅভিনয়ে নামছেন প্রসেনজিৎ- পুত্র, বিদেশী মঞ্চে প্রথম পারফরমেন্স তৃষাণজিতের !
Next articleঅরিজিৎ-এর গানে জমকালো উদ্বোধন আইপিএল-এ, মঞ্চে ঝড় তুললেন রেশ্মিকা-তামান্না