দুর্গাপুজো নিয়ে বিতর্কিত মন্তব্য বিশ্বভারতীর উপাচার্যের, রিপোর্ট তলব পিএমওর

তার এই মন্তব্যের পরেই ১০ মার্চ শান্তিনিকেতন ট্রাস্টের সম্পাদক অনিল কোনার চিঠি পাঠান প্রধানমন্ত্রীকে

দুর্গাপুজো  নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। তার সেই মন্তব্য নিয়ে জলঘোলা কম হয়নি। এবার সেই আপত্তিকর মন্তব্যের জন্য রিপোর্ট তলব করল পিএমও।

ঘটনার সূত্রপাত চলতি বছরের ২২ ফেব্রুয়ারি। ওইদিন বিশ্বভারতীর উপাসনা গৃহে বসন্তউৎসব নিয়ে আলোচনায় বসেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সেখানেই ওঠে দুর্গাপুজো প্রসঙ্গ।তিনি বলেন, “আপনারা জানেন আজ দুর্গাপুজো বিশ্বের অন্যতম পুজো হিসেবে স্বীকৃত। কিন্তু ইতিহাস দেখলে বোঝা যায়, দুর্গাপুজো শুরু হয়েছিল ব্রিটিশদের পদলেহন করতে। তৎকালীন রাজাদের মধ্যে প্রতিযোগিতা হত, কে ইংরেজদের দুর্গাপুজোর মঞ্চে আনতে পারবে।

  • তার এই মন্তব্যের পরেই ১০ মার্চ শান্তিনিকেতন ট্রাস্টের সম্পাদক অনিল কোনার চিঠি পাঠান প্রধানমন্ত্রীকে। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই বিশ্বভারতীর ভারপ্রাপ্ত কর্মসচিব অশোক মাহাতোকে রিপোর্ট তলব করেছে পিএমও।
  • এর আগেও বিশ্বভারতীর উপাচার্য বহুবার নানারকম মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন। তাঁর মন্তব্যের প্রতিবাদে সরব হয়েছেন পড়ুয়া থেকে শুরু করে আবাসিকরাও। একাধিক ঘটনার সঙ্গে জড়িয়েছে  রাজনীতিও। এবার দুর্গাপুজো নিয়ে উপাচার্যের মন্তব্যে বিতর্ক পিএমও পর্যন্ত গড়িয়েছে।

 

Previous articleEntertainment : মুখ লুকোলেন পূজা, সবার সামনে কী করলেন সলমন!
Next articleনববর্ষ সুখবর, দেশের মধ্যে প্রথম বাংলায় চালু হচ্ছে সরকারি অ্যাপ ক্যাব পরিষেবা