WTC ফাইনালে টিম ইন্ডিয়ার সিলেকশন নিয়ে উঠছে প্রশ্ন, কেন বাদ অশ্বিন? জবাব দিলেন বোলিং কোচ

দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ভারতের বিরুদ্ধে ৪৬৯ রান করেন অজিরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেই বেশ সমস্যায় ভারতীয় দল। প্রশ্ন উঠছে টিম ইন্ডিয়ার সিলেকশন নিয়ে।

গতকাল থেকে ওভালে শুরু হয়ে গিয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম‍্যাচ। টসে জিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ভারতের বিরুদ্ধে ৪৬৯ রান করেন অজিরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমেই বেশ সমস্যায় ভারতীয় দল। প্রশ্ন উঠছে টিম ইন্ডিয়ার সিলেকশন নিয়ে। কেন এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাদ পড়তে হল রবিচন্দ্রন অশ্বিনকে? এই প্রশ্ন তুলছেন প্রাক্তন ক্রিকেটার থেকে প্রায় সকলেই। আর এই নিয়ে মুখ খুললেন ভারতীয় দলের বোলিং কোচ পরশ মামব্রে। টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে সাফাই দিয়েছেন তিনি।

এই নিয়ে ভারতের বোলিং কোচ বলেন, “প্রথম দিন সকালের দিকে বেশ মেঘলা আবহাওয়া ছিল। অশ্বিনের মতো চ্যাম্পিয়ন বোলারকে বাইরে রাখা বেশ কঠিন। আবহাওয়ার কথা বিচার করেই ভেবেছিলাম আরও একজন পেসার রাখলে কাজ হবে। এর আগেও আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। এবং তা কাজে দিয়েছে। অনেকেই এখন বলতে পারেন অশ্বিনকে না নেওয়ার সিদ্ধান্ত ভুল হয়েছে। তবে এই সিদ্ধান্ত পরিস্থিতি দেখেই নেওয়া হয়েছিল।”

প্রথম দিনে মাত্র ৩ উইকেট হারিয়ে ৩২৭ রান করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ভারতের বিরুদ্ধে ৪৬৯ রান করেন অজিরা। শতরান স্টিভ স্মিথ এবং হেডের। তবুও দলের বোলারদের পাশেই থাকছেন ভারতের বোলিং কোচ। পরশ মামব্রে যদিও বোলারদের সমালোচনা করেছেন। সঠিক জায়গায় বল রাখতে না পারায় সমস্যায় পড়তে হয়েছে ভারতীয় দলকে। এমনটাই মনে করেন তিনি। মামব্রে বলেন, “আমাদের নিয়ন্ত্রিত বোলিং করতে হত। ১২-১৩ ওভারের পর থেকেই শৃঙ্খলা হারিয়ে যায়। যা আশা করেছিলাম তার চেয়ে অনেক বেশি রান খেয়ে গিয়েছি।”

মামব্রে মনে করেন শর্ট বলের কৌশল নেওয়া উচিত ছিল দলের বোলারদের। তবে তা তারা করেননি। যার জেরে সমস্যা আরও বেড়েছে টিম ইন্ডিয়ার। মামব্রে নিজেই জানিয়েছেন অশ্বিনকে দলে না নেওয়ার সিদ্ধান্ত কঠিন ছিল। তবে কীভাবে দলের চ্যাম্পিয়ন বোলারকে বাদ দেওয়ার কথা জানালেন ভারতের টিম ম্যানেজমেন্টের সদস্যরা? ভারতের বোলিং কোচ বলেন, “এই ধরনের সিদ্ধান্ত একদিনে নেওয়া হয় না। আমারা ম্যাচের তিন-চারদিন আগে থেকেই অনুশীলন শুরু করেছিলাম। উইকেট দেখে ক্রিকেটারদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আরও পড়ুন:কেরালার এই গোলরক্ষককে নিতে ঝাঁপাল লাল-হলুদ :সূত্র

 

 

Previous articleটলিউডে ফের ব্রেকআপ! একে অন্যকে আনফলো করলেন রেজওয়ান এবং দেবচন্দ্রিমা
Next article৫০ ঘণ্টার লড়াই ব্যর্থ, কুয়োয় পড়ে মৃত্যু আড়াই বছরের শিশু কন্যার