এশিয়া কাপের সুপার ফোর এবং ফাইনাল ম্যাচ হবে না পাকিস্তানে : সূত্র

জানা যাচ্ছে, এই টুর্নামেন্টে পাকিস্তান মাত্র ৪টি ম্যাচ আয়োজন করবে, বাকি ৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়।

গতকালই এশিয়ান ক্রিকেট কাউন্সিল জানিয়ে দিয়েছে এশিয়া কাপ আয়োজিত হতে চলেছে পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। শুরু হচ্ছে ৩১ আগস্ট। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। পাকিস্তানের দাবি মেনে নিয়েই হাইব্রিড মডেলে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে। তবে পাকিস্তানে হবে চারটি ম‍্যাচ, আর বাকি ম‍্যাচ হবে শ্রীলঙ্কায়। আর সূত্রের খবর, সুপার ফোর এবং ফাইনাল ম্যাচ হবে না পাকিস্তানে।

পাকিস্তানে এশিয়া কাপের গ্রুপ পর্ব ছাড়া সুপার-৪-এর ম্যাচ হওয়া খুবই কঠিন। কারণ বিসিসিআই আগেই জানিয়েছে ভারত পাকিস্তানে খেলতে যাবে না। আর সেই কারণেই  কোন দল সুপার-ফোরে উঠবে আর কোন দল উঠবে না তা আগে থেকে বলা যায় না। তাই সুপার ফোর এবং ফাইনাল ম্যাচ হতে পারে শ্রীলঙ্কায়। এবার এশিয়া কাপে ভারত ও পাকিস্তানসহ মোট ৬টি দলের মধ্যে ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

জানা যাচ্ছে, এই টুর্নামেন্টে পাকিস্তান মাত্র ৪টি ম্যাচ আয়োজন করবে, বাকি ৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। ৬টি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হবে। কিন্তু এখনও সম্পূর্ণ সূচী ঘোষণা করা হয়নি। তাই সবচেয়ে বড় বিষয় হল, পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া ৪টি ম্যাচ কাদের কাদের মধ্যে হবে। কারণ বিসিসিআই ইতিমধ্যেই স্পষ্ট জানিয়ে দিয়েছে যে তারা টিম ইন্ডিয়াকে পাকিস্তানে পাঠাবে না। ফলে পাকিস্তানে কোনও ম্যাচ খেলবে না টিম ইন্ডিয়া। ভারত ও পাকিস্তান একই গ্রুপে। এমন পরিস্থিতিতে এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি প্রকাশের পরই জানা যাবে কোন কোন ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে।

এদিকে এশিয়া কাপের তারিখ ঘোষণায় খুশি হয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি জানিয়েছে যে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। এই নিয়ে পিসিবি তার টুইটে করে জানায়, “এশিয়া কাপ আবার পাকিস্তানে ফিরেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠির প্রস্তাবিত হাইব্রিড মডেলটি অনুমোদিত হয়েছে। ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। এর উদ্বোধনী ম্যাচ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। এরপর বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়।”

আরও পড়ুন:ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জশিট, মুখ খুললেন সাক্ষী


 

Previous articleতিরুপতি মন্দিরের পাশে ভ.য়াবহ অ.গ্নিকাণ্ড! পুণ্যার্থীদের জন্য বন্ধ দেবদর্শন
Next articleAustralia: পার্লামেন্টে যৌ.ন নি.র্যাতনের অভি*যুক্ত নেতাকে পদত্যাগের নির্দেশ !