কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোটের দাবিতে সুপ্রিম কোর্টে যাচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ  

কেন্দ্রীয় বাহিনী ছাড়া ভোটের কাজ নয়। ভোটকর্মীদের নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় বাহিনী চাই। এই দাবিতে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা ঘোষণা করল সংগ্রামী যৌথ মঞ্চ। ভোটকর্মীদের নিরাপত্তার দাবিতে মহামিছিলের ডাক দিয়েছেন তাঁরা। কেন্দ্রীয় বাহিনীর দাবিতে রাজ্য নির্বাচন কমিশন ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ।ভোটকেন্দ্রের কর্মীরা তাদের অবস্থানের রূপরেখা দিয়ে নির্বাচন কমিশনে একটি ইমেল পাঠানোর পরিকল্পনা করছেন। কয়েক হাজার ইমেল পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

সংগঠনের তরফে জানানো হয়েছে, জনগণের স্বাক্ষর গ্রহণের পর দেওয়া হবে ডেপুটেশন। একই সঙ্গে তারা রাজ্যপালের দ্বারস্থ হওয়ার চেষ্টা করছেন বলেও জানা গিয়েছে। সাধারণ যৌথ মঞ্চের আন্দোলনকারীরা বিভিন্ন জেলার সব ভোটকেন্দ্র বিক্ষোভ করবেন এবং কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার দাবি করবেন। তাদের দাবি, শুধু ভোটারদের নয়, যারা ভোট করাতে যাবেন তাদেরও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

তাদের স্পষ্ট কথা, কেন্দ্রীয় বাহিনী ছাড়া তারা ভোট করতে যাবেন না। আগামী ২৫ জুন এই দাবিতে আমরা মহামিছিলের ডাক দেওয়া হয়েছে। তাদের এই পদক্ষেপকে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার।তিনি বলেছেন, যৌথ মঞ্চের প্রতি্নিধিরা বরং কাজে যোগ দি্ন।দিনের পর দিন কাজ বন্ধ রেখে আন্দোলন করায় সাধারণ মানুষ প্রয়োজনীয় পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আবাধ-শান্তিপূর্ণ নির্বাচনের জন্য গোটা রাজ্যের সব জেলাতেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে স্পর্শকাতর জেলাগুলিকে দ্রুত চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য এবং নির্বাচন কমিশন। কিন্তু কেন্দ্রীয় বাহিনী দিয়েই ভোট করতে হবে, মূলত এই দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ। সোমবার সকালেই এই সংক্রান্ত বিষয়ে মামলা দায়ের করার যাবতীয় প্রস্তুতি সেরে ফেলেছে তাঁরা।

 

Previous articleপ্রকাশিত রঞ্জি ট্রফির সূচি, শুরু ৫ জানুয়ারি থেকে
Next articleমহানগরীতে দুই মা.দক পা.চারকারী গ্রেফ.তার!