বেপরোয়া গতি! তামিলনাড়ুতে দুটি বাসের মুখোমুখি সং.ঘর্ষ, লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা

জানা গিয়েছে, এদিন সকালে ওই বেসরকারি বাসের একটি টায়ার ফেটে যায়। এরপরই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে তীব্র গতিতে ছুটে আসা অপর একটি বাসে ধাক্কা মারে।

দুটি বাসের (Bus) মুখোমুখি সংঘর্ষের জের। দুর্ঘটনার জেরে মৃত ৪, আহত কমপক্ষে ৭০। সোমবার দুর্ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamil Nadu) কুদাল্লোরের মেলপাট্টামপাক্কামে। এদিন আহতদের কুড্ডাল্লোরের সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কি কারণে আচমকা এমন দুর্ঘটনা ঘটল তা এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত (Investigation) শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, এদিন সকালে ওই বেসরকারি বাসের একটি টায়ার ফেটে যায়। এরপরই সেটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে তীব্র গতিতে ছুটে আসা অপর একটি বাসে ধাক্কা মারে। আর তাতেই ঘটে যায় ভয়ংকর দুর্ঘটনা। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ (Police)। এরপর আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে দুর্ঘটনার নিহত এবং আহতদের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার।  পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই বাস দু’টি কুড্ডালোর-পানরুটি রুটের। তবে একটি বাসের টায়ার ফেটে যাওয়াকেই দুর্ঘটনার কারণ বলে মনে করা হচ্ছে। এর ফলেই দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এরপরই স্থানীয়রা পুলিশে খবর দেন। পুলিশ এসে আহত যাত্রীদের উদ্ধার করে কুড্ডালোরের সরকারি হাসপাতালে ভর্তি করে। বর্তমানে সেখানে তাঁদের চিকিৎসা চলছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের আঘাত গুরুতর বলে জানা গিয়েছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, কুড্ডালোরের বাস দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (MK Stalin)। নিহত এবং আহতদের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করেছে তামিলনাড়ু সরকার (Tamil Nadu)। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার ক্ষতিপূরণ (Compensation) দেওয়ার ঘোষণা করা হয়েছে।

 

 

 

Previous articleকানাডার গুরুদ্বারে পরপর গু*লি! মৃ*ত্যু খ.লিস্তানি নেতার
Next articleদলবদলে চমক লাল-হলুদের, ইস্টবেঙ্গলে সই খাবরা-মন্দার-ভেনসপালের