‘আদিপুরুষ’কে নি.ষিদ্ধ করতে প্রধানমন্ত্রীকে চিঠি!

‘আদিপুরুষ’ ছবিতে ‘রামায়ণ’কে বিকৃত করার অভিযোগে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) এবং সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশিকেও জানানো হয়েছে বলে সিনে সংগঠকদের দাবি।

সিনেমা মুক্তির পর থেকেই বিতর্ক চরমে উঠেছে। ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ (Adipurush) সিনেমায় আসলে রামায়ণের বিকৃতি ঘটানো হয়েছে বলে চারিদিকে জোরালো প্রশ্ন উঠছে। সিনেমার দৃশ্যায়ন থেকে ডায়লগ সবকিছুতেই হিন্দু পৌরাণিক ধর্মগ্রন্থের প্রচলিত আখ্যানকে অপমান করা হয়েছে বলে সরব সোশ্যাল মিডিয়া (Social Media) একে সাধারণ মানুষ। এর আগেই সিনেমার দৃশ্য আর ডায়লগ বাদ দেওয়ার পক্ষে সওয়াল করা হয়েছিল। এবার পুরো সিনেমাকে নিষিদ্ধ করার ডাক দিল অল ইন্ডিয়ান সিনে ওয়াকার্স অ্যাসোসিয়েশন (AICWA)। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) একটি চিঠিও পাঠানো হয়েছে।

‘আদিপুরুষ’ ছবিতে ‘রামায়ণ’কে বিকৃত করার অভিযোগে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) এবং সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশিকেও জানানো হয়েছে বলে সিনে সংগঠকদের দাবি। এই ছবি হিন্দু ভাবাবেগে আঘাত করেছে, তাই শুধু প্রেক্ষাগৃহ নয় ভবিষ্যতে ওটিটিতেও যেন প্রভাস এবং কৃতি শ্যানন অভিনীত এই ছবি মুক্তি না পায় তা নিশ্চিত করতে অনুরোধ করা হয়েছে। চিঠিতে লেখা হয়েছে, ‘‘আমাদের তরফে ‘আদিপুরুষ’ ছবিটির প্রদর্শন বন্ধ করার অনুরোধ জানানো হচ্ছে। এই ছবির চিত্রনাট্য এবং সংলাপ শ্রীরাম এবং হনুমানের ভাবমূর্তিকে নষ্ট করেছে।’’ যদিও কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকে তরফে এর কোনও উত্তর এখনও মেলেনি।

 

Previous articleআইআইটি বম্বেকে প্রাক্তনীর শ্রদ্ধা, ৩১৫ কোটি টাকা দান ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নন্দন নিলেকানির
Next articleটাইটানিকের ধ্বংসা.বশেষ দেখতে গিয়ে উধাও সাবমেরিন টাইটান, খোঁজ চলছে আটলান্টিকে