বিজেপির অগ্রাধিকার অনুযায়ী কাজ করবে পুলিশ! হিমন্তের মন্তব্যে সরব তৃণমূল

আমেরিকার(America) মাটিতে দাঁড়িয়ে ভারতের গণতন্ত্র নিয়ে গাল ভরা ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। অন্যদিকে বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী ঘোষণা করছেন বিজেপির অগ্রাধিকার অনুযায়ী কাজ করবে অসমের পুলিশ। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার(Himant Biswasharma) এহেন মন্তব্যকে হাতিয়ার করেই এবার বিজেপি(BJP) শাসনে দেশের গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলল বাংলার শাসক দল তৃণমূল(TMC)। এদিন টুইট করে অসমের মুখ্যমন্ত্রীর কঠোর সমালোচনা করলো ঘাসফুল শিবির।

তৃণমূলের পক্ষ থেকে টুইটে বলা হয়েছে, “প্রধানমন্ত্রী মোদি আমেরিকার হোয়াইট হাউসে দাঁড়িয়ে ভারতীয় গণতন্ত্রের জয়গান গাইলেও তারই দলের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এ যাবতকালের সবচেয়ে অগণতান্ত্রিক মন্তব্য করেছেন। সাংবিধানিক নিয়ম মেনে চলার পরিবর্তে, তিনি খোলাখুলি স্বীকার করেছেন যে অসম পুলিশ শুধুমাত্র বিজেপির অগ্রাধিকার অনুযায়ী কাজ করবে।” টুইটে তৃণমূলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সরাসরি প্রশ্ন করা হয়েছে, “প্রধানমন্ত্রী কি এই বিষয়ে আলোকপাত করবেন যে কোন ধরনের গণতন্ত্রে এ ধরনের অধিকার দেওয়া হয়।” তৃণমূলের কটাক্ষ, এটা নিন্দনীয় যে বিজেপির নতুন ভারতে, বর্তমান মুখ্যমন্ত্রীরা এখন হুমকি, কুকুরের হুইসেল এবং ধর্মের আশ্রয় নিচ্ছেন।

উল্লেখ্য ওয়াশিংটনে দাঁড়িয়ে মোদি জোর গলায় বলেছিলেন , ‘‘আমাদের সরকারে বৈষম্যের কোনও জায়গা নেই।’’ ঠিক একই সময়ে এক সাক্ষাৎকারে ওবামা বলেছিলেন, ‘‘আমার সঙ্গে মোদির কথা হলে এটাই বলবো যে, আজ আপনি সংখ্যালঘুদের না দেখলে দেশটা টুকরো হওয়ার আশঙ্কা তৈরি হবে।’’ এর পরেই এক ভারতীয় টুইটারে প্রশ্ন করেন, ‘গুয়াহাটিতে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে কি ওবামার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে? অসম পুলিশ কি ওমাবাকে কোনও বিমান থেকে নামিয়ে গ্রেফতার করার জন্য ওয়াশিংটন রওনা হয়েছে? তার উত্তরেই অসমের মুখ্যমন্ত্রী টুইট করেন, ‘ভারতেও অনেক হুসেন ওবামা রয়েছে। অসম পুলিশ এই বিষয়ে যথাযথ পদক্ষেপ করবে।’

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদি বারাক ওবামাকে শুধুমাত্র বারাক বলেন। অথচ বিজেপিরই নেতা হিমন্ত বিশ্ব শর্মা বললেন ” হুসেন ওবামা।” অভিযোগ ,বিজেপি বিরোধী আওয়াজ উঠলেই অসম পুলিশ দেশের যেকোন প্রান্ত থেকে গ্রেপ্তার করেন। তা নিয়েই ওই টুইটার ইউজারের কটাক্ষ ছিল যার উত্তরে হেমন্ত বিশ্ব শর্মার জবাবে তৃণমূল কংগ্রেস অসমের মুখ্যমন্ত্রীর অগণতান্ত্রিক মন্তব্যের তীব্র সমালোচনা করেছে ।

Previous article৩ রাজনৈতিক কর্মীর মৃত্যু, ভাঙড়ের ঘটনাস্থলে CID, শুরু কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ
Next articleপ্রেসিডেন্সিতে প্রেম করা বারণ! আঙুলে আঙুল রাখলেই ‘গার্জেন কল’