ঘুমপাড়ানি গু.লি ছোড়াই কাল! ঝাড়গ্রামে ম.র্মান্তিক পরিণতি গজরাজের   

পরে বনদফতরের বিশেষজ্ঞদের উপস্থিতিতে দাঁতাল হাতিটিকে লক্ষ করে ঘুমপাড়ানি গুলি ছোঁড়া হয়। এরপরই হাতিটি অজ্ঞান হয়ে গেলে তাকে নির্দিষ্ট পদ্ধতি মেনে চোখ বেঁধে গাড়িতে তোলা হয়।

ঘুমপাড়ানি গুলি ছুঁড়ে অজ্ঞান করার পরই মৃত্যু হল এক হাতির (Elephant)। ঝাড়গ্রামের (Jhargram) বিড়িহান্ডি বিটের কাজলার জঙ্গলের ঘটনা। জানা গিয়েছে, গত কয়েকদিনে হাতির তাণ্ডবে ঝাড়গ্রামের কাজলার জঙ্গলের আশেপাশে এক হোম গার্ড-সহ তিনজনের মৃত্যু হয়। আর তারপরই বনদফতর উন্মত্ত ওই হাতির উদ্দেশে ঘুমপাড়ানি গুলি চালায়। আর তারপরই অজ্ঞান করে নিয়ে আসার সময় মৃত্যু হয় দাঁতালটির।

স্থানীয় সূত্রে খবর, শনিবার সকাল থেকে ঝাড়গ্রাম বনদফতরের পক্ষ থেকে বিড়িহান্ডি বিটের কাজলার জঙ্গলে উন্মত্ত ওই হাতিটিকে খুঁজে বের করা হয়। পরে বনদফতরের বিশেষজ্ঞদের উপস্থিতিতে দাঁতাল হাতিটিকে লক্ষ করে ঘুমপাড়ানি গুলি ছোঁড়া হয়। এরপরই হাতিটি অজ্ঞান (Senseless) হয়ে গেলে তাকে নির্দিষ্ট পদ্ধতি মেনে চোখ বেঁধে গাড়িতে তোলা হয়। তবে বনদফতরের তরফে সাফ জানানো হয়েছে, হাতিটিকে জঙ্গলমহল জুলজিক্যাল পার্কে (Jungle Mahal Zoological Park) চিকিৎসার জন্য নিয়ে আসার সময় পথেই তার মৃত্যু হয়।

এদিকে মৃত্যুর কারণ নিশ্চিত করতে হাতিটিকে ময়নাতদন্তের (Post Mortem) জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট হাতে আসার পরই তাকে দাহ করা হবে বলে বনদফতর সূত্রে খবর। পাশাপাশি আরও জানা গিয়েছে, দাঁতালটি সম্প্রতি মানুষ দেখলেই তাড়া করছিল এবং তাঁদের মেরে ফেলছিল। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। আর তারপরই খবর দেওয়া হয় বনদফতরের আধিকারিকদের।

 

 

Previous articleশনিবাসরীয় সন্ধ্যায় রেল দু.র্ভোগ, বন্ধ সোনারপুরগামী ট্রেন চলাচল
Next articleব্যালট নিয়ে গাইডলাইন প্রকাশ কমিশনের, আজ থেকেই চালু কন্ট্রোল রুম