সন্ত্রাস করেও দিনহাটায় ‘দূরবীনে’ বিজেপি, জলপাইগুড়ি- আলিপুরদুয়ারেও বড় জয় তৃণমূলের

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার শুরু থেকেই এবার সংবাদ শিরোনামে ছিল কোচবিহারের দিনহাটা। নীশিথ প্রামাণিকের মদতে এলাকায় লাগাতার বিরোধীদের তরফে সন্ত্রাস চালানোর পরও ভোটের ফলে দেখা গেল রীতিমতো ধরাশায়ী গেরুয়া শিবির। একের পর এক পঞ্চায়েতের দখল নিয়েছে তৃণমূল। রীতিমতো দূরবীনে খুঁজলে তবে দু একটি আসনে দেখা যাচ্ছে বিজেপির অস্তিত্ব। অন্যদিকে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলাতেও জয়জয়কার তৃণমূলের।

বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত উত্তরের কোচবিহার জেলায় শেষ পাওয়া খবর পর্যন্ত, কোচবিহার জেলার দিনহাটা-১ এর বড় আটিয়াবাড়ি-২ গ্রাম পঞ্চায়েত দখলে গিয়েছে তৃণমূলের। এই গ্রাম পঞ্চায়েতে ১৬টি আসন। ১৬টিতেই জয়ী তৃণমূল। গীতালদহ-১ নম্বর গ্রাম পঞ্চায়েত দখলে তৃণমূলের। ১৫টি আসনের মধ্যে ১৩টিতে জয়ী তৃণমূল। বাকি ২টি আসনে বিজেপি জয়ী হয়। শীতলকুচি ব্লকের ৮ টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। সিতাইয়ে পাঁচটি গ্রাম পঞ্চায়েতের সবকটি তৃণমূলের দখলে।

পাশাপাশি নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, জলপাইগুড়ি জেলায় তৃণমূল জিতে নিয়েছে ৩১ টি আসন। সেই সঙ্গে এগিয়ে রয়েছে ১৪ টি আসনে। বিজেপি জয় পেয়েছে ২২ টি আসনে। তবে এগিয়ে রয়েছে মাত্র ৩ টি আসনে। CPIM ও নির্দলরা একটি করে আসন পেলেও লড়াইতে তৃণমূল ও BJP-র ধারে কাছে নেই বলেই জানা যাচ্ছে। এই জেলায় পঞ্চায়েত সমিতির মোট আসন ২৩৮ টি ও জেলা পরিষদের মোট আসন ২৪ টি। কোনওটির ফলাফলই এখনও পর্যন্ত প্রকাশিত হয়নি। তবে বিশেষজ্ঞদের মতে জলপাইগুড়ি জেলায় সব কটি স্তরেই তৃণমূলের জয়জয়কার এখানে। জলপাইগুড়ির পাশাপাশি আলিপুরদুয়ার জেলাতেও বিজেপিকে কার্যত ধূলিসাৎ করে দিয়েছে তৃণমূল। শেষ পাওয়া খবরে এই জেলায় ১২৫২ টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ৪০২ টি আসলে ইতিমধ্যেই জয়লাভ করেছে তৃণমূল। ১৭৩ টি আসনে জয় পেয়েছে বিজেপি। বামেরা ২০টি ও কংগ্রেস ৪টি আসনে জয় লাভ করেছে।

Previous articleসন্দেশখালিতে সবুজ ঝড়: মনোনয়ন জমার বাড়তি সময় নিয়েও শূন্য বিজেপি
Next articleভেঙে ফেলা হচ্ছে ক‍্যাম্প ন‍্যু, ভাইরাল ভিডিও