যাত্রীদের কাছে রেলের সঠিক তথ্য পৌঁছে দিচ্ছেন দৃষ্টিহীন ঘোষক পরিতোষ বিশ্বাস!

রেল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ ৩৪ বছর ধরে পূর্ব রেলে ঘোষকের পদে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন তিনি

শিয়ালদহ স্টেশন দিয়ে তো নিয়মিত যাতায়াত করেন , কখনও জানার চেষ্টা করেছেন ট্রেনের সময়, প্ল্যাটফর্ম নাম্বার সহ ট্রেন চলাচল সংক্রান্ত ঘোষণা কারা করেন । প্রত্যেকদিন হাজার হাজার যাত্রীর কাছে রেলের সঠিক তথ্য পৌঁছে দিচ্ছেন জন্মলগ্ন থেকে দৃষ্টিহীন এক ব্যক্তি।তিনি দৃষ্টিহীন রেল কর্মী পরিতোষ বিশ্বাস।

রেল সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ ৩৪ বছর ধরে পূর্ব রেলে ঘোষকের পদে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন তিনি। শুধুমাত্র শিয়ালদহ স্টেশনেই নয়, তাঁর সুদীর্ঘ কর্মজীবনে বিভিন্ন রেল স্টেশনে দায়িত্বের সঙ্গে নিজের কর্তব্য পালন করে এসেছেন তিনি।

জানা গিয়েছে, হাওড়া ও শিয়ালদহ স্টেশন মিলিয়ে মোট পাঁচ জন দৃষ্টিহীন ঘোষক রয়েছেন  পূর্ব রেলে । সামাজিক দায়িত্ব পালনের অঙ্গ হিসেবে পূর্ব রেল এমনই বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের নিয়োগ করেছে। এমনকি তাঁরা যথেষ্ট দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন বলে রেলের তরফে জানানো হয়েছে। পূর্ব রেলের জেনারেল ম্যানেজার অমর প্রকাশ দ্বিবেদি বলেছেন, বিশেষভাবে সক্ষম ওই কর্মীরা দক্ষতার সঙ্গে জাতির সেবায় কাজ করছেন । এরা প্রত্যেকেই পূর্ব রেলের গর্ব। আগামী দিনেও বিশেষভাবে সক্ষমদের এভাবেই গুরুত্বপূর্ণ কাজে লাগাতে চায় পূর্ব রেল।

 

Previous article২৬/১১-এর ধাঁচে ফের হামলার ছক! মুম্বই পুলিশকে হুমকি বার্তা
Next article‘এটাতো পুরো বাইকের একটা শো-রুম হতে পারে’, ধোনির গাড়ির সংগ্রহ দেখে বললেন প্রসাদ