বেহালা কাণ্ডে গ্রেফ.তার ১১, সৌরনীলের পরিবারের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর

সৌরনীলের বাবার চিকিৎসার সমস্ত ভার রাজ্য সরকার গ্রহণ করেছে বলে জানান মন্ত্রী অরূপ বিশ্বাস।

বেহালায় খুদে পড়ুয়ার মৃত্যুতে শোকস্তব্ধ বড়িশা হাই স্কুল (Barisha High School)। দ্বিতীয় শ্রেণির ছাত্র সৌরনীলের (Souranil Sarkar) ভয়ংকর দুর্ঘটনায় আতঙ্কিত ছাত্র-ছাত্রী থেকে অভিভাবক প্রত্যেকেই। মায়ের কোল শূন্য, বাবা ভর্তি হাসপাতালে। গতকাল সকাল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে বেহালা, পরিস্থিতির দিকে নজর রেখেছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঘটনায় মুখ্য সচিবের কাছে রিপোর্ট তলব করেন তিনি। রাতেই মৃত পড়ুয়ার বাড়িতে যান মন্ত্রী অরূপ বিশ্বাস(Arup Biswas)। সৌরনীলের পরিবারের সঙ্গে ফোনে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী, পাশাপাশি এখনও পর্যন্ত এই ঘটনায় ১১ জনকে গ্রেফতারও করা হয়েছে।দুর্ঘটনাস্থলে বসানো হয়েছে ড্রপ-গেট(Drop Gate)।

শুক্রবার সকাল ৭ঃ১০ নাগাদ বেহালার চৌরাস্তার মোড়ে রাস্তা পেরনোর সময়ে বেপরোয়া গতির মাটিবোঝাই লরি পিষে দিয়ে চলে যায় সৌরনীল ও তাঁর বাবাকে! ঘটনাস্থলেই মৃত্যু হয় শিশুটির। গুরুতর জখম হয় হাসপাতালে ভর্তি বাবা।এই ঘটনার পর রীতিমতো রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা।চৌরাস্তায় ট্রাফিক গার্ডে অফিসে আগুন ধরিয়ে দেন ক্ষুদ্ধ জনতা। ভাঙচুর করা হয় এবং পুলিশের আটটি গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে। এরপর ডায়মন্ড হারবার রোডে মৃতদেহ রেখে শুরু হয় অবরোধ। প্রায় দু’ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ সূত্রে খবর, হাওড়ার সাঁতরাগাছিতে কোনা এক্সপ্রেসে ঘাতক লরিটিকে আটক করা হয় এবং চালক ও খালাসিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের উপর হামলা ও গাড়ি জ্বালানোর ঘটনায় গ্রেফতার আরও ৮ জন। ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পের পরেও কেন এই ঘটনা ঘটল? গতকাল থেকে গোটা বিষয়টির দিকে নজর রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং নবান্ন সূত্রে খবর এমন ঘটনায় যথেষ্ট ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী নিজেই। রাতে অরূপ বিশ্বাস মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে গেলে সেখানেই ফোন মারফত সৌরনীলের বাড়ির লোকেদের সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁদের পাশে থাকার আশ্বাস দেন। সৌরনীলের বাবার চিকিৎসার সমস্ত ভার রাজ্য সরকার গ্রহণ করেছে বলে জানান মন্ত্রী অরূপ বিশ্বাস।

 

 

 

 

Previous articleKolkata Police: শহরের যান চলাচল নিয়ন্ত্রণে নয়া নির্দেশ লালবাজারের!
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ