মহাজোটের ‘প্রধানমন্ত্রী মুখ’ নিয়ে মন্তব্যের আগে নেতৃত্বকে সতর্ক হওয়ার বার্তা মমতার

ইন্ডিয়া (INDIA ) জোটের প্রধানমন্ত্রী মুখ কে হবেন? তা নিয়ে জাতীয় রাজনীতিতে জল্পনা থাকলেও এখনই এ বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি মহাজোট। এদিকে এই ইস্যুকে হাতিয়ার করে বিরোধীদের মধ্যে ভাঙন ধরাতে মরিয়া বিজেপি। তাই প্রকাশ্যে মহা জোটের প্রধানমন্ত্রী মুখ নিয়ে কোনওরকম আলটপকা মন্তব্য যাতে না করা হয় সে বিষয়ে জোট বৈঠকে নেতৃত্বকে সতর্ক থাকার বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সূত্রের খবর, বৃহস্পতিবার মুম্বইয়ের বৈঠকে মহাজোটের আগামী পদক্ষেপ কী হবে সে বিষয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জোটের নেতৃত্বকে একাধিক বিষয়ে পরামর্শ দেন। এর পাশাপাশি মহা জোটের প্রধানমন্ত্রী মুখ কে হবে তা নিয়ে প্রকাশ্য মন্তব্যে সতর্ক থাকার বার্তা দেন তিনি। তার কারণ, শাসক দল চাইছে জোটের অন্দরে ভাঙন ধরাতে। আর সেখানে তাদের অন্যতম হাতিয়ার প্রধানমন্ত্রী মুখ। প্রধানমন্ত্রী মুখ নিয়ে জোটের অন্দরে আগুন লাগাতে পারলেই ভাঙন ধরবে মহাজোটে। যেন তেন প্রকারে সেটাই চাইছে বিজেপি। তাই দলীয় নেতৃত্বরা যাতে এই ধরনের কোনও রকম মন্তব্য এড়িয়ে চলেন তার জন্য সতর্কবার্তা দেন বাংলার মুখ্যমন্ত্রী।

অবশ্য এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংবাদ মাধ্যমকে আগেই জানিয়েছিলেন, “কেউ এমন প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়ার দাবি তোলেনি। আমাকে কেউ কিছু বলেনি। বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে, সেটা গৌণ বিষয়।” এর পাশাপাশি উদ্ধব ঠাকরেকে বলতে শোনা গিয়েছে, “বিরোধী জোট ‘ইন্ডিয়া’য় এমন অনেকে রয়েছেন, যাঁদের মধ্যে থেকে কাউকে প্রধানমন্ত্রী হিসাবে বেছে নেওয়া যায়। বিজেপিতে আর কে বিকল্প রয়েছেন?” উল্লেখ্য, প্রধানমন্ত্রী মুখ নিয়ে সতর্কবার্তার পাশাপাশি বৃহস্পতিবার মহা জোটের বৈঠকে বার্তা দেওয়া হয়েছে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যেই আসন বণ্টন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার। একই সঙ্গে আগামীকাল অর্থাৎ শুক্রবারের বৈঠকে কো-অর্ডিনেশন কমিটি তৈরি করা হবে। জোটের আহ্বায়ক বা চেয়ারপার্সন নিয়োগ নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে মুম্বইয়ের বৈঠকে।

 

Previous articleকলেজ নির্বাচনে ল.ড়বে সব রাজনৈতিক দল!পুজোর পরেই বিল সংশোধন, জানালেন শিক্ষামন্ত্রী 
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ