সনাতন ধর্মের অপমান: স্ট্যালিনপুত্রের শি.রচ্ছেদের নিদান অযোধ্যার মহন্তের

সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তামিলনাড়ুর(Tamil Nadu) মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের(MK Stalin) পুত্র উদয়নিধি স্ট্যালিন(Udaynidhi Stalin), সেই ঘটনার জেরে এবার উদয়নিধির শিরচ্ছেদের হুঁশিয়ারি দিলেন অযোধ্যার(Ayodha) মহন্ত পরমহংস আচার্য। পাশাপাশি কেউ যদি উদয়নিধির শিরচ্ছেদ করে তবে তাঁকে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা করা হয়েছে মহন্তের তরফে।

উদয়নিধি হত্যায় পুরস্কার ঘোষণায় পাশাপাশি মঙ্গলবার অযোধ্যার মহন্ত জানান, সনাতন ধর্মের ইতিহাস না পড়ে আলটপকা মন্তব্য করেছেন উদয়নিধি। মহন্ত পরমহংস আচার্যের কথায়, “সনাতন ধর্ম নিয়ে উনি যা যা বলেছেন, তার জন্য অবিলম্বে ক্ষমা চাইতে হবে। নচেৎ কঠোর শাস্তি পাবেন। আমি নিজে হাতে ওঁর শিরচ্ছেদ করব।” তাঁর দাবি, ১০০ কোটি মানুষের ভাবাবেগে আঘাত করেছেন ডিএমকে নেতা। যদিও এই হুমকি নিয়ে বিচলিত নন বলে জানিয়েছেন দক্ষিণের রাজ্যের তরুণ নেতা। মঙ্গলবার স্ট্যালিনের পুত্র বলেন, “এই সমস্ত হুমকি নিয়ে আমি বিন্দুমাত্র বিচলিত নই।”

উল্লেখ্য, উদয়নিধি স্ট্যালিন শনিবার চেন্নাইয়ের সাংবাদিক বৈঠকে মন্তব্য করেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে(Sanatana dharma) অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে। কারণ এই ধর্ম সামাজিক ন্যায়কে অস্বীকার করে। বর্ণভেদ প্রথায় বিশ্বাস করে।” পাশাপাশি তাঁকে আরও বলতে শোনা যায়, “এই ধর্ম নারীদের স্বামীর সঙ্গে সহমরণে যেতে বাধ্য করেছে। এই ধর্ম স্বামীহারা নারীদের সাদা থান পরতে বাধ্য করে। অন্যদিকে, ‘দ্রাবিড়ম’ অর্থাৎ ডিএমকে অনুসৃত দ্রাবিড় মতাদর্শ অনুসরণ করে আমাদের সরকার মহিলাদের জন্য বিনা ভাড়ায় ভ্রমণের সুযোগ দিয়েছে। মেয়েদের কলেজের শিক্ষার জন্য মাসে হাজার টাকা সহায়তা দিচ্ছে। ১৫ সেপ্টেম্বর থেকে সব মহিলা মাসে হাজার টাকা করে ভাতা পাবেন।”

Previous articleযাদবপুরের র‌্যা.গিং কাণ্ডে চার বর্তমান পড়ুয়াকে আজীবন বহি.ষ্কারের সুপারিশ!
Next articleভারতে বিশ্বকাপ খেলেই একদিনের ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ডি’কক