পুণরায় খোলা হোক কসবার সিলভার পয়েন্ট স্কুল, দাবি মৃ*ত পড়ুয়ার বাবার

পাঁচতলা থেকে পড়ে দশম শ্রেণির পড়ুয়ার রহস্যমৃত্যুর পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছিল কসবার সিলভার পয়েন্ট স্কুল। ছেলের মৃত্যুর সপ্তাহ ঘুরতে না ঘুরতেই এবার সেই স্কুল খোলার দাবি জানালেন মৃত শেষ শানের বাবা।

আরও পড়ুনঃ ছাত্রমৃত্যুর জের, অনির্দিষ্টকালের জন্য কসবার সিলভার পয়েন্ট স্কুল বন্ধ করল কর্তৃপক্ষ
গত ৪ সেপ্টেম্বর সোমবার দুপুরে কসবা রথতলা এলাকার বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের ৫ তলা থেকে পড়ে মৃত্যু হয়েছিল শেখ শান নামে ওই ছাত্রের। মৃত পড়ুয়ার বাবা অভিযোগ করেছিলেন, স্কুলের শিক্ষিকারাই মানসিক চাপ দিয়েছিলেন তাঁর ছেলেকে। এরপরই কসবার সিলভার পয়েন্ট নিয়ে তদন্ত শুরু করে পুলিশ। এই টানাপোড়েনের মাঝে পড়ে সিলভার পয়েন্ট স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় স্কুল কর্তৃপক্ষ। কিন্তু, ছেলের মর্মান্তিক মৃত্যুর পর স্কুল বন্ধের সিদ্ধান্তে খুশি নন তাঁর বাবা। তাঁর দাবি, পুণরায় খোলা হোক সিলভার পয়েন্ট স্কুল।
প্রসঙ্গত, গত রবিবার ‘ইউনাইটেড গার্ডিয়ান্স অ্যাসোসিয়েশন’ নামে অভিভাবকদের একটি সংগঠন সভা ডেকেছিল। সেখানে কলকাতার ৩০টি বেসরকারি স্কুলের অভিভাবকরা একসঙ্গে জোড়ো হয়েছিলেন।উপস্থিত ছিলেন শানের বাবা শেখ পাপ্পুও। সেই সভা থেকে মৃত ছেলে স্কুল পুণরায় খোলার দাবি জানিয়ে তিনি বলেন, ছেলে তো আর ফিরবে না, কিন্তু এভাবে তদন্তের দোহাই দিয়ে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ করে দেওয়ার ফলে অন্য ছাত্রছাত্রীদের পড়াশোনার ক্ষতি হচ্ছে।
তাঁকে বক্তব্য সমর্থন করেন অন্য অভিভাবকরাও। তাঁরা জানান, বাড়িতে বসে থাকতে থাকতে পড়াশোনার ক্ষতি তো হচ্ছে বটেই, পাশাপাশি স্কুল বন্ধ হয়ে যাওয়ায় ছেলেমেয়েরা অবসাদগ্রস্থ হয়ে পড়ছে । এমনকি প্রশাসনের নির্দেশ সত্ত্বেও কীভাবে স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল, তা নিয়ে স্কুল কর্তৃপক্ষের কাছে প্রশ্ন তোলেন ইউনাইটেড গার্ডিয়ান্স অ্যাসোসিয়েশন-এর রাজ্য সম্পাদক সুপ্রিয় ভট্টাচার্য। ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবিতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপও চেয়েছেন তিনি।

 

Previous articleইউএস ওপেন চ‍্যাম্পিয়ন জোকোভিচ, গড়লেন অনন্য নজির
Next articleমন্দারমণির সমুদ্রসৈকতে তরুণীর নিথর দেহ ঘিরে চা*ঞ্চল্য! তদন্তে পুলিশ