STOP ME IF U CAN! চ্যালেঞ্জ জানিয়ে ২-৩ অক্টোবর দিল্লির আন্দোলনে থাকবেন অভিষেক

স্টপ মি ইফ ইউ ক্যান- চ্যালেঞ্জ ছুড়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Bandyopadhyay) ঘোষণা ২-৩ অক্টোবর দিল্লিতে তৃণমূলের (TMC) আন্দোলন কর্মসূচিতেই থাকবেন তিনি। বাংলার প্রাপ্য বকেয়া আদায় অনেক আগেই এই কর্মসূচি ঘোষণা করেছিল তৃণমূল। দিল্লি কেঁপে যাওয়ার ভয়ে কেন্দ্রীয় এজেন্সিকে দিয়ে ৩ অক্টোবরে অভিষেকে তলব করা হয়। বৃহস্পতিবার সমনের চিঠি নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে এ খবর জানান স্বয়ং তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এর পরের থেকেই শোনা গিয়েছিল সিজিও কমপ্লেক্সে নয়, দিল্লির আন্দোলনের পাশেই থাকবেন তিনি। শুক্রবার সকালে ফের পোস্ট করে অভিষেক জানিয়ে দেন, ইডি দফতরে নয়, দিল্লির ঘোষিত কর্মসূচিতেই যোগ দেবেন।

নিজের এক্স হ্যান্ডেলে অভিষেক (Abhishek Bandyopadhyay) লেখেন, “বাধা দিলেও পশ্চিমবঙ্গের বঞ্চনা বিরুদ্ধে এবং ন্যায্য পাওনা আদায়ের লড়াই অব্যাহত থাকবে। বিশ্বের কোনও শক্তিই বাংলার জনগণ এবং তাদের মৌলিক অধিকারের জন্য লড়াইয়ে সামিল হওয়ার থেকে আমায় আটকাতে পারবেনা। আমি ২ ও ৩ অক্টোবর দিল্লিতে প্রতিবাদ কর্মসূচিতে থাকব।” এরপরেই চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক লেখেন, “STOP ME IF U CAN!”

আরও পড়ুন:এয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রীর পায়ে গরম জল ফেলে দিলেন কেবিন ক্রু! তারপর… ?

নিয়োগ মামলায় এই নিয়ে চারবার অভিষেককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এর মধ্যে এক বার ইডির সমনে দিল্লিতেও হাজির হন তিনি। ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় সিজিও কমপ্লেক্সে অভিষেককে নথি নিয়ে যেতে বলা হয়েছে। বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ও ন্যায্য পাওনার দাবিতে আগেই ওইদিনই দিল্লিতে ধর্না কর্মসূচি ঘোষণা করেছিল তৃণমূল। আর সেই দিনই তলব করা হল অভিষেককে। এর আগে গত ১৩ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করে ED। সেদিন ছিল I.N.D.I.A জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠক। সদস্য হিসেবে তাঁর সেখানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সেখানে যেতে পারেননি অভিষেক। দিল্লিতে তাঁর চেয়ার ফাঁকা রেখে সহমর্মিতা প্রকাশ করেন কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা। সেদিন তাঁকে সাড়ে ৯ ঘণ্টা জেরা করে কেন্দ্রীয় সংস্থা। বেরিয়ে অভিষেক জানান, জিজ্ঞাসাবাদের নিট ফল মাইনাস ২। নবজোয়ার কর্মসূচি চলাকালীনও তাঁকে ডেকে পাঠায় CBI। বেছে বেছে গুরুত্বপূর্ণ দিনগুলিতেই অভিষেককে ডাকা হচ্ছে বলে সরব তৃণমূল। যেদিন বিজেপির বিরুদ্ধে অভিষেকের কর্মসূচি থাকে সেদিনই কেন্দ্রীয় সরকার তাদের ‘পোস্ট অফিস’ কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে তাঁকে ডেকে পাঠায়। এর থেকেই বোঝা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তৃণমূলকে ভয় পাচ্ছে বিজেপি- মত তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। কিন্তু অভিষেক বাংলার দাবি আদায়ে দিল্লি যাবেন বলে জানিয়ে দিয়েছেন।

Previous articleএয়ার ইন্ডিয়ার বিমানে যাত্রীর পায়ে গরম জল ফেলে দিলেন কেবিন ক্রু! তারপর… ?
Next articleকলকাতা লিগে আজ ফের মিনি ডার্বি, জয় লক্ষ‍্য মহামেডানের